ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যুগ্ম সচিবসহ তিনজনের বিরুদ্ধে দুদকের চার্জশিট অনুমোদন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৭
যুগ্ম সচিবসহ তিনজনের বিরুদ্ধে দুদকের চার্জশিট অনুমোদন

ঢাকা: বিএফডিসি আধুনিকীকরণ ও সম্প্রসারণ প্রকল্পের সরকারের ৩ কোটি ৪৬ লাখ ৫৮ হাজার ৫২০ টাকা ক্ষতি ও আত্মসাতের মামলায় প্রকল্প পরিচালক (যুগ্ম সচিব) মো. শফিকুল ইসলামসহ তিনজনের বিরুদ্ধে চার্জশিটের অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

অন্য দু’জন হচ্ছেন- মালয়েশিয়ার নাগরিক জন নোয়েল ও মেসার্স খাদিজা ইন্টারন্যাশনালের প্রোপাইটার খন্দকার শহীদুল ইসলাম।

রোববার ( ২৬ ফেব্রুয়ারি) কমিশনের নির্ধারিত বৈঠকে আসামিদের বিরুদ্ধে চার্জশিটের অনুমোদন দেওয়া হয়েছে বলে বাংলানিউজকে জানান দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য।

তিনি জানান, পরস্পরের যোগসাজশে স্বীয় স্বার্থসিদ্ধির জন্য ক্ষমতার অপব্যবহার করে আসামিরা বিএফডিসি আধুনিকীকরণ ও সম্প্রসারণ প্রকল্পের আওতায় ডিজিটাল অডিও ডাবিং-মিক্সিং ও রি-রেকর্ডিং  ইক্যুইপমেন্ট সরবরাহ কার্যক্রমে সরকারের  অর্থ আত্মসাত করেছেন। ‘পাবলিক প্রকিউরমেন্ট আইন-২০০৬’ এর ৫২(২) ধারা এবং ‘পাবলিক প্রকিউরমেন্ট বিধিমালা-২০০৮’ এর ২৭ ও ৩৮ ধারা উপেক্ষা করে করা এ কাজ দণ্ডনীয় অপরাধ হিসেবে বিবেচিত।

ওই প্রকল্পে দুর্নীতির অভিযোগে দুদকের উপ-পরিচালক মো. হামিদুল হোসেন বাদী হয়ে ২০১৫ সালের ০৭ অক্টোবর রাজধানীর তেজগাঁও থানায় মামলা দায়ের করেন। মামলাটির তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক মো. ফরিদ আহমেদ পাটোয়ারী সকল অনুসন্ধান শেষে আসামিদের সম্পৃক্ততা পেয়ে কমিশনে তাদের বিরুদ্ধে চার্জশিট দেওয়ার আবেদন করেন। এরই প্রেক্ষিতে রোববার চার্জশিটের অনুমোদন দিয়েছে কমিশন।

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৭
এসজে/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ