ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

হেলমেট ছাড়া আর বের হবে না  

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৭
হেলমেট ছাড়া আর বের হবে না   হেলমেট ব্যবহার করতে শিশুকে উপদেশ দিচ্ছেন ওবায়দুল কাদের-ছবি-দীপু মালাকার

ঢাকা: মাথায় হেলমেট ছাড়া আর বের হবে না; ওকে। রাজধানীর ব্যস্ত সড়কে মোটরসাইকেল থামিয়ে আরোহী শিশুর মাথায় হাত বুলিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের উপদেশ দিলেন। শিশুটিও সম্মতিসূচক মাথা নাড়লো। 

রোববার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে হাইকোর্টের সামনে কদমফোয়ারা মোড়ে ওবায়দুল কাদের হেলমেট ব্যবহার না করায় মোটরসাইকেলের গতিরোধ করেন।  

মন্ত্রী চালককে বলেন, মোটরসাইকেলে শিশুদের নেওয়া নিষেধ আছে।

আপনি বাচ্চা নিয়ে আর এভাবে বের হবেন না।
 
এসময় কাদের চালককে আরও বলেন, এই যে শিশুটিকে হেলমেট ছাড়া নিয়ে যাচ্ছেন সামনে যদি কোনো দুর্ঘটনা ঘটে তাহলে সে কি বাঁচবে?
 
শিশুটিও ভীত না হয়ে কাদেরকে জানালো, সে তার মামা ও মায়ের সঙ্গে বাসায় যাচ্ছে। এরপর থেকে মোটরসাইকেলে সে হেলমেট ব্যবহার করবে।

পরে মন্ত্রী বেশ কয়েকটি সিএনজিচালিত অটোরিকশা থামিয়ে মিটারে চলছে কিনা তা জিজ্ঞেস করেন। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, এখন সচেতনতা বাড়ছে। বিশেষ করে মোটরসাইকেলে হেলমেট ব্যবহারে সচেতনতা বেড়েছে।  
 
মিটারে অটোরিকশা চলাচল প্রসঙ্গে তিনি বলেন, মানিক মিয়া সড়কে এরকম অভিযানের খবর আগেই পেয়ে সতর্ক হয়ে যায় চালকেরা। এ সড়কে আজ কেউ আগে খবর পায়নি। আমি কয়েকটা অটোরিকশা থামিয়ে দেখলাম সবাই মিটারেই যাচ্ছে।
 
এসময় কাদের বলেন, গণপরিবহনের ফিটনেস যতোটা এক্সপেক্টেড ছিলো তা হয়নি। আবার অনেকে ভুয়া লাইসেন্স নিয়ে চালাচ্ছে। এগুলো রোধ করতে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।
 
বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৭
এসএ/আরআর/জেডএস

**‘এম‌পিকে তলব ও দেয়াল ভাঙার নির্দেশ দিয়ে‌ছি’
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।