ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

‘এম‌পিকে তলব ও দেয়াল ভাঙার নির্দেশ দিয়ে‌ছি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৭
‘এম‌পিকে তলব ও দেয়াল ভাঙার নির্দেশ দিয়ে‌ছি’ সড়ক প‌রিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের- ছবি- দিপু মালাকার

ঢাকা: খুলনায় প্র‌তিবে‌শী এক পরিবারকে দেয়াল ‌দেওয়া এম‌পিকে ঢাকায় দলের অ‌ফিসে তলব করেছেন সড়ক প‌রিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তি‌নি বলেন, ওই এম‌পিকে ঢাকায় পা‌র্টি অ‌ফিসে তলব করে‌ছি। স্বরাষ্ট্রমন্ত্রী ও আমি ওই দেয়াল ভেঙে ফেলতে পু‌লিশকে নির্দেশ দিয়ে‌ছি, রাতেই বে‌শিরভাগ অংশ ভাঙা হয়েছে। 

‌রোববার (২৬ ফেব্রুয়া‌রি) বেলা সাড়ে ১১টায় হাইকোর্টের সামনের সড়কে কদমফোয়ারা এলাকায় বিআর‌টিএ’র অ‌ভিযান প‌রিদর্শনের সময় সাংবা‌দিকদের এ কথা জানান মন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।  

গ্যাসের দাম বৃদ্ধিতে গণপ‌রিবহনে এর প্রভাব পড়বে কিনা এমন প্রশ্নে তি‌নি বলেন, যখন গ্যাসের দাম বাড়ে তার একটা প্র‌তি‌ক্রিয়া আছ।

এমনও উদাহরণ আছে যে, গ্যাসের দাম বেড়েছে কিন্তু ভাড়া বাড়ে‌নি।  

‌মন্ত্রী বলেন, বিআর‌টিএ’র ভাড়া পুন‌নির্ধারণ ক‌মি‌টি স্টেকহোল্ডারদের নিয়ে বসে ঠিক করবে।

এসময় মন্ত্রী ‌সেখানে বিআর‌টিএ’র এক ঘণ্টার ভ্রাম্যমাণ আদাল‌ত কার্যক্রমের তথ্য উল্লেখ করে বলেন, এক ঘণ্টায় ২১টি মামলা হয়েছে। যার মধ্যে ৫টি সিএনি‌জচালিত অটো‌রিকশা ডা‌ম্পিংয়ের, ৪ জন চা‌লকের জেল হয়েছে।  

মাত্র এক ঘণ্টার অ‌ভিযানের রেজাল্টে প্রবলেম অনেক হচ্ছে- বলেন সেতুমন্ত্রী। শুক্রবার ছাড়া প্র‌তি‌দিন এ অ‌ভিযান চলছে বলেও জানান ওবায়দুল কাদের।  

আদালতে মিশুক-ম‌নিরদের সড়ক দুর্ঘটনায় নিহতের ঘটনার মামলায় চালকের শা‌স্তির প্র‌তিবাদে চুয়াডাঙ্গায় হরতাল-অবরোধ প্রসঙ্গে মন্ত্রী বলেন, আদালতের রায়কে অমান্য করা উ‌চিত নয়। তারা উচ্চ আদালতে আ‌পিল করতে পারেন। সে সুযোগ রয়েছে। অযৌ‌ক্তিক হরতাল জনগণের ভোগা‌ন্তি বাড়াবে।

এছাড়া খালেদার সাজা হওয়ার বিষয়ক মওদুদ আহমদের মন্তব্য প্রসঙ্গে মন্ত্রী উল্টো প্রশ্ন ছুঁড়ে বলেন, মওদুদ সাহেব ও বিএন‌পি নেতারা কেন ধরেই নিয়েছেন তার (খালেদা জিয়া) সাজা হবে। এখানে দণ্ড হতেও পারে নাও পারে। এটা আদালতের বিষয়।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, ফেব্রুয়া‌রি ২৬, ২০১৭
এসএ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।