ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ভোলায় প্রাণি সম্পদ সেবা সপ্তাহ উদযাপিত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৭
ভোলায় প্রাণি সম্পদ সেবা সপ্তাহ উদযাপিত ভোলায় প্রাণি সম্পদ সেবা সপ্তাহ উদযাপিত

ভোলা: ভোলায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ২০১৭ উদযাপন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এছাড়াও প্রাণি সম্পদ খাতকে এগিয়ে নিতে বিশেষ অবদানের জন্য ছয়জনকে সম্মাননা দেওয়া হয়।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) সকালে ‘নিরাপদ প্রাণিজ আমিষের প্রতিশ্রুতি, সুস্থ্য সবল মেধাবী জাতি’ এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে একটি র‌্যালি বের করা হয়।

র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের হল রুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক সুব্রত কুমার সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু।

অনুষ্ঠানের স্বাগত বক্তব্য ও সঞ্চালনা করেন জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা প্রদীপ কুমার কর্মকার।

অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. দীনেশ চন্দ্র মজুমদার, প্রেসক্লাব সাবেক সভাপতি প্রবীন সাংবাদিক আবু তাহের, উপজেলা যুব-উন্নয়ন কর্মকর্তা টিএস এম ফিদা হাসান, গ্রামীণ জন উন্নয়ন সংস্থার নিবার্হী পরিচালক জাকির হোসেন মহিন।

এসময় বক্তব্য রাখেন আকতার ডেইরি  ফার্মের পরিচালক মো. আকতার হোসেন, সফল খামারী রোকেয়া বেগম প্রমুখ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত সফল খামারিরা। অনুষ্ঠানে প্রাণি সম্পদ খাতকে এগিয়ে নিতে বিশেষ অবদানের জন্য ছয়জনকে সম্মাননা দেওয়া হয়।

এরা হলেন শ্রেষ্ঠ খামারি ইফতেখারুল হাসান স্বপন, শ্রেষ্ঠ খামারি ( মুরগী) মইনুল হোসেন বিপ্লব, প্রাণি সম্পদে অবদান রাখার জন্য মো. আকতার হোসেন, শ্রেষ্ঠ খামারি (নারী উদ্যোগক্তা) রোকেয়া বেগম, জেলা শ্রেষ্ঠ প্রাণি সম্পদ কর্মকর্তা (তজুমদ্দিন উপজেলা) ইন্দ্রজীত কুমাড় মণ্ডল, শ্রেষ্ঠ কর্মচারী  চন্দ্র শেখর ।

প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উপলক্ষে রোববার (২৬ ফেব্রুয়ারি) প্রাণিসম্পদ সেবা হিসাবে বিনামূল্যে চিকিৎসা, টিকা প্রদান, কৃমিনাশক ওষুধ বিতরণ ও কৃত্রিম প্রজনন কার্যক্রম পরিচালনা হবে।

২৭ ফেব্রুয়ারি স্কুল ফিডিং কার্যক্রম (ডিম, দুধ) অনুষ্ঠিত হবে ও তার পরের দিন জেলা প্রাণি সম্পদ চত্বরে কবিতা আবৃত্তি প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ০৩৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৭
এএটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।