ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গ্যাসের দাম বাড়ায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়বে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৭
গ্যাসের দাম বাড়ায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়বে

কুমিল্লা: বিএনপির স্থায়ী কমিটির সিনিয়র সদস্য ও সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, গ্যাসের দাম বাড়ায় জনজীবন আরো বিপর্যস্ত হয়ে পড়বে। ক্ষমতার লোভে সরকার বেহুঁশ হয়ে পড়েছে। তাই জনগণের পকেট কেটে রাজস্ব বাড়ানোর অযৌক্তিক পদক্ষেপ নিচ্ছে।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে কুমিল্লার দাউদকান্দি উপজেলার গৌরীপুর বিলকিস মোশাররফ বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, সরকার দরিদ্রদেরও ভ্যাটের আওতায় এনেছে।

জনগণ এমনিতেই অর্থনৈতিকভাবে খারাপ অবস্থায় রয়েছে। এ সময়ে গ্যাসের দাম বৃদ্ধি জনগণের জন্য ‘মরার ওপর খাড়ার ঘাঁ’। গ্যাসের দাম বাড়ানোর ফলে সরকারের পছন্দের কিছু লোক লাভবান হবে ঠিকই, কিন্তু জনজীবন আরো বিপর্যস্ত হয়ে পড়বে। দুই ধাপে গ্যাসের দাম বাড়ানোর নামে সরকার জনগণের সঙ্গে তামাশা করেছে। গ্যাসের দাম বাড়িয়ে সরকার প্রমাণ করেছে, জনগণের প্রতি তাদের কোনো দায়িত্ব নেই, দয়া-মায়া নেই। কারণ তারা জনগণের সরকার নয়। জনস্বার্থে অবিলম্বে এই গণবিরোধী ও অযৌক্তিক সিদ্ধান্ত প্রত্যাহার করুন।

তিনি আরো বলেন, দেশে এখন গণতন্ত্র ও সুশাসন অনুপস্থিত। সরকারের দুঃশাসন আর ব্যর্থতা সব ক্ষেত্রেই। অবাধ ও সুষ্ঠু নির্বাচন হলে জনগণ আওয়ামী লীগকে আর ভোট দেবে না। তাই সুষ্ঠু নির্বাচন দিতে সরকার ভয় পাচ্ছে। দেশে গণতন্ত্র ও জনগণের সরকার প্রতিষ্ঠার জন্য প্রয়োজন অবাধ, সুষ্ঠু নির্বাচন। আর তাই সুষ্ঠু নির্বাচনের জন্য নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠনের দাবি এখন গণদাবিতে পরিণত হয়েছে।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. আবুল হাসেমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- ড. মোশাররফ ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক বিলকিস আকতার হোসেন, পরিচালক খন্দকার মাহবুব হোসেন ও ড. মোশাররফ কলেজের গভর্নিং বডির সভাপতি ড. খন্দকার মারুফ হোসেন।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ