ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অভিজিৎ হত্যার দ্বিতীয় বার্ষিকীতে গণজাগরণ মঞ্চের কর্মসূচি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৭
অভিজিৎ হত্যার দ্বিতীয় বার্ষিকীতে গণজাগরণ মঞ্চের কর্মসূচি

ঢাকা: মুক্তমনা লেখক ও ব্লগার অভিজিৎ রায়সহ মৌলবাদী সন্ত্রাসীদের হাতে নিহত সহযোদ্ধা ও ব্লগারদের স্মরণে রোববার (২৬ ফেব্রুয়ারি) দিনব্যাপী কর্মসূচি পালন করবে গণজাগরণ মঞ্চ।

অভিজিৎ রায় হত্যার দ্বিতীয় বার্ষিকী উপলক্ষে এদিন বিকেল ৩টায় শাহবাগের প্রজন্ম চত্বরে অস্থায়ী প্রতিকৃতিতে অভিজিৎ রায়সহ নিহত সব সহযোদ্ধার উদ্দেশে শ্রদ্ধা নিবেদন করবেন মঞ্চের কর্মীরা। বিকেল ৪টায় হবে ‘মুক্তবুদ্ধির চর্চা ও সামাজিক ন্যায়বিচার: কোথায় দাঁড়িয়ে বাংলাদেশ?’ শীর্ষক আলোচনা সভা।

এরপর সন্ধ্যায় আলোক প্রজ্জ্বলন ও শাহবাগ থেকে অভিজিৎ চত্বর অভিমুখে বের করা হবে আলোর মিছিল।  

শনিবার (২৫ ফেব্রুয়ারি) মঞ্চের কর্মী রিয়াজুল আলম ভূঁইয়ার পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঘোষিত কর্মসূচিতে অংশ নিয়ে ন্যায়বিচার ও মতপ্রকাশের স্বাধীনতার বাংলাদেশ বিনির্মাণের লড়াইয়ে সবাইকে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছেন মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার।  

২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ত্রি-স্তরবিশিষ্ট নিরাপত্তা বলয়ের মধ্যেই জনাকীর্ণ ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে খুন হন ড. অভিজিৎ রায়। নৃশংস এই হত্যাকাণ্ডের দুই বছর অতিক্রান্ত হতে চললেও বিচারকাজে দৃশ্যমান অগ্রগতি নেই বলে অভিযোগ করে আসছে গণজাগরণ মঞ্চ।  

বাংলাদেশ সময়: ১৪০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।