ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নওগাঁয় ‘প্রশ্নোত্তরে গ্রাম আদালত’ বইয়ের মোড়ক উন্মোচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৭
নওগাঁয় ‘প্রশ্নোত্তরে গ্রাম আদালত’ বইয়ের মোড়ক উন্মোচন নওগাঁয় ‘প্রশ্নোত্তরে গ্রাম আদালত’ বইয়ের মোড়ক উন্মোচন

ঢাকা: গ্রাম আদালতকে জনপ্রতিনিধি এবং জনগণের নিকট সহজ করতে স্থানীয়ভাবে লিখিত প্রথম ‘প্রশ্নোত্তরে গ্রাম আদালত’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) নওগাঁ জিলা স্কুল মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে বইটির মোড়ক উন্মোচন করেন রাজশাহী বিভাগের কমশিনার মো. নূর-উর-রহমান।

নওগাঁ’র স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক সরকারের উপ-সচিব মো. আব্দুর রফিক বইটি লিখেছেন।

বইটিতে গ্রাম আদালত সম্পর্কে মোট ৭৮টি প্রশ্ন এবং সেগুলোর উত্তর সন্নিবেশিত করা হয়েছে। যা পড়লে গ্রাম আদালত সম্পর্কে পূর্ণ ধারনা লাভ করা যাবে বলে জানানো হয়।

একই অনুষ্ঠানে এই বইটি সম্পর্কে মোবাইল ফোনে সহজে জানতে আব্দুর রফিক উদ্ভাবিত ফোন নম্বরভিত্তিক অ্যান্ড্রোয়েড মোবাইল অ্যাপস উদ্বোধন করা হয়। পাশাপাশি স্থানীয় সরকারের প্রতিনিধিদের মধ্যে কর্পোরেট মোবাইল সিম ও স্থানীয় সরকারের এলজি এস পি-২ প্রকল্পের আওতায় জেলার প্রতিটি ইউনিয়নের এ্যামবুলেন্স চালকদের মধ্যে মোবাইল সেট বিতরণ করা হয়।  

নওগা’র জেলা প্রশাসক ড. মো. আমিনুর রহমানের এ অনুষ্ঠানে সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. মোজাম্মেল হক বিপিএম পিপিএম, যুগ্ম-সচিব জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলাম, সিভিল সার্জন ডা. রওশন আরা খানম, ধামইরহাট উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. শফিউজ্জামান ভুইয়া ও আত্রাই উপজেলার বিশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল মান্নান।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোছা. মাজেদা ইয়াসমিন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আমিরুল ইসলাম, সকল উপজেলা নির্বাহী কর্মকর্তা, সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সচিব, গ্রাম আদালত সহকারী এবং চৌকিদার দফাদাররা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০৫৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৭
এসই/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad