ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জয়পুরহাট বারো শিবালয় মন্দিরে ৪শ’ বছর পুরনো মেলা শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৭
জয়পুরহাট বারো শিবালয় মন্দিরে ৪শ’ বছর পুরনো মেলা শুরু জয়পুরহাট বারো শিবালয় মন্দিরে মেলা

জয়পুরহাট: জয়পুরহাটের বেল আমলায় বারো শিবালয় মন্দিরে দু’দিন ব্যাপী হিন্দু ধর্মালম্বীদের শিবরাত্রী পূজা-অর্চনা শুরু হয়েছে।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সকাল থেকেই মন্দির সংলগ্ন ছোট যমুনা নদীতে পূণ্যস্নান করে ভক্ত ও পূজারীরা শিব ঠাকুরের মাথায় জল ও দুধ ঢালেন। ভারতসহ দেশের বিভিন্ন স্থানের হাজারও ভক্তরা সেখানে উপস্থিত হয়েছন।

মন্দিরের চারপাশে জমে উঠেছে ৪শ’ বছরের ঐতিহ্যবাহী গ্রামীণ মেলা। এ মেলায় মিঠাই, খেলনা, পূজা সামগ্রী, আসবাবপত্রসহ হরেক রকমের পসরা সাজিয়ে বসেছে দোকানিরা। এছাড়াও নাগরদোলা, চরকি দোলাসহ শিশু-কিশোরদের নানা বিনোদনের ব্যবস্থা রয়েছে।

চট্টগ্রাম থেকে আসা শিবভক্ত ইতি সরকার বাংলানিউজকে বলেন, এই মেলায় মনোবাসনা পূরণের জন্য এসেছি। সকালে শিবের মাথায় গঙ্গাজল ঢেলে নিজের পরিবারের মঙ্গল কামনায় প্রর্থনা করেছি।

জয়পুরহাট বারো শিবালয় মন্দিরের সাধারণ সম্পাদক অনিল কুমার আগরওয়ালা বাংলানিউজকে বলেন, দুইদিন ব্যাপী এ মেলায় ভারতসহ দেশের বিভিন্ন স্থান থেকে ভক্তরা আসছেন। ভক্তদের জন্য অন্নভোগ বিতরণের ব্যবস্থা রয়েছে।

জয়পুরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ হোসেন বাংলানিউজকে জানান, আইন-শৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতে প্রতি বছরের মতো এবারও মেলায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৪৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৭
আরআর/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad