ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রামপালে অগ্নিকাণ্ডে ১০ বসতঘর পুড়ে ছাই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৭
রামপালে অগ্নিকাণ্ডে ১০ বসতঘর পুড়ে ছাই রামপালে অগ্নিকাণ্ডে ১০ বসতবাড়ি পুড়ে ছাই

বাগেরহাট: বাগেরহাটের রামপালে অগ্নিকাণ্ডে ১০টি বসতঘর সম্পূর্ণ পুড়ে গেছে।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রামপাল উপজেলার পেড়িখালী ইউনিয়নে সিকির ডাঙা আশ্রায়ণ প্রকল্পে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

আগুনে ক্ষতিগ্রস্তরা হলেন- আহম্মদ শেখ, জিহাদ শেখ, আব্দুল্লা শেখ, বাচ্চু গাজি, জয়নাব বেগম, সোহরাব শেখ, রাবে বেগম, ইউনুস শেখ, তাহের আলী ও মুরাদ শেখ।

মংলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ওয়ার হাউজ অফিসার মো. হাবিবুল্লাহ বাংলানিউজকে বলেন, সন্ধ্যা ৬টার কিছু আগে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আশ্রায়ণ প্রকল্পে একটি ঘরে আগুনের সূত্রপাত ঘটে। পরে আশপাশের আরও কয়েকটি ঘরে আগুন ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে রাত সোয়া ৮টায় আগুন পুরোপুরিভাবে নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এর আগেই ভূমিহীনদের পুনর্বাসন প্রকল্পে করা টিনশেডের ১০টি বসতঘর সম্পূর্ণ পুড়ে যায়।

রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তুষার কুমার পাল বাংলানিউজকে বলেন, আগ্নিকাণ্ডে ঘরগুলো সম্পূর্ণ পুড়ে গেছে। ঘর থেকে কোনো মালামাল বের করতে পারেনি।

তবে অগ্নিকাণ্ডে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। ক্ষতিগ্রস্তরা সবাই দরিদ্র। ভূমিহীনদের জন্য সরকারের আশ্রায়ণ প্রকল্পের আওতায় এখানে তাদের পুনর্বাসন করা হয়েছিলো।

ক্ষতিগ্রস্ত পরিবারদের সহায়তায় তাৎক্ষণিক ২০টি কম্বল দেওয়া হয়েছে। এছাড়া প্রয়োজনিয় সহায়তার জন্য জেলা প্রশাসনসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে বলেও জানান ইউএনও তুষার পাল।

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৭ (আপডেট সময় ২৩৫৯)
আরএ/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad