ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালের সাংবাদিক মীর মনিরুজ্জামান আর নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৭
বরিশালের সাংবাদিক মীর মনিরুজ্জামান আর নেই

ব‌রিশাল: বরিশাল প্রেসক্লাব ও বরিশাল রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক, স্থানীয় দৈনিক বরিশালের কথার প্রকাশক ও সম্পাদক সিনিয়র সাংবাদিক মীর মনিরুজ্জামান ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহে.........রাজিউন)।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) বিকেল সোয়া ৪টার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে ৫৮ বছর বয়সে তিনি মারা যান।

মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

তার মৃত্যুতে সাংবাদিক মহলে শোকের ছায়া নেমে এসেছে।

এর আগে বৃহস্পতিবার রাতে তিনি অসুস্থ হয়ে পড়লে তাকে শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে দুপুর ১টার দিকে অ্যাম্বুলেন্সে করে ঢাকা নেওয়ার পথে তিনি আরও অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে ফরিদপুরের ভাঙ্গা হাসপাতালে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মরা যান।

সিনিয়র সাংবাদিক বরিশাল রিপোর্টার্স ইউনিটির সভাপতি আনিসুর রহমান খান স্বপন বাংলানিউজকে জানান, মীর মনিরুজ্জামান স্থানীয় সাপ্তাহিক লোকবানী পত্রিকায় ১৯৮২ সালের দিকে সাংবাদিকতা শুরু করেন। পরে দৈনিক দেশ পত্রিকায়ও দীর্ঘদিন কর্মরত ছিলেন তিনি। ১৯৯১ থেকে ২০০৮ সাল পর্যন্ত জাতীয় দৈনিক আজকের কাগজে বরিশালে স্টাফ রিপোর্টারের দায়িত্ব পালন করেন। এরপর ২০০৮ থেকে ২০১৬ সাল পর্যন্ত তিনি স্থানীয় সত্য সংবাদ পত্রিকায় সম্পাদনার দায়িত্বে ছিলেন। সর্বশেষ তিনি দৈ‌নিক বরিশালের কথা পত্রিকায় সম্পাদক ও প্রকাশকের দায়িত্ব পালন করেন।

মীর মনিরুজ্জামানের মৃত্যুটা আমাদের কাছে অকল্পনীয়। এত কম বয়সে তাকে হারাতে হবে এমনটা আমরা কখনো চিন্তা করিনি। তিনি ১৯৮২ থেকে মৃত্যুর আগ পর্যন্ত সাংবাদিকতায় সক্রিয় ছিলেন।

এদিকে, সাংবাদিক মীর মনিরুজ্জামানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বরিশাল প্রেসক্লাব ও বরিশাল রিপোর্টার্স ইউনিটিসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতা-কর্মীরা।

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, ফেব্রুয়া‌রি ২৪, ২০১৭
এমএস/এজি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।