ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

দুর্ঘটনায় দায়ী চালকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৭
দুর্ঘটনায় দায়ী চালকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের দাবি দুর্ঘটনায় দায়ী চালকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের দাবি

ঢাকা: সড়ক দুর্ঘটনাকে ‘জাতীয় দুর্যোগ’ ঘোষণা দিয়ে দায়ী চালকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করার দাবি উঠেছে। শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচি থেকে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন এ দাবি জান‍ায়।

সংগঠনের সভাপতি মহউদ্দীন আহমেদ মানবন্ধনে সভাপতির বক্তব্যে বলেন, প্রতিদিন সড়ক দুর্ঘটনার যে চিত্র, তা দেখতে দেখতে দেশবাসী বড় ক্লান্ত। গত ১৩ দিনেই সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন ১৩৪ জন।

আমরা এর পুনরাবৃত্তি চাই না। আর কত দিন এই লাশের মিছিল বইবো- তা সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে জানতে চাই। সড়ক দুর্ঘটনা যে হারে বাড়ছে, এতে করে বিষয়টিকে জাতীয় দ‍ুর্যোগ হিসেবে ঘোষণা করা ছাড়াও দায়ী চালকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করার দাবি জানাচ্ছি।

তিনি বলেন, দুই দিন আগে মিশুক মুনির ও তারেক মাসুদের দুর্ঘটনায় দায়ী চালকের সাজা হয়েছে। এ রায়কে কার্যকর করে নজির হিসেবে অন্যান্য মামলার ক্ষেত্রেও তা কার্যকর করার জন্য প্রধান বিচারপতির কাছে রুল আহ্বান করছি।

মানববন্ধনে অন্যদের মধ্যে সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইসরাত হাসান, জাগো বাঙালির সভাপতি ডা. মেজর (অব.) হাবিবুর রহমান, মানবাধিকার পার্টির সভাপতি লায়লা আফরোজ, দুর্নীতি প্রতিরোধ আন্দোলনের আহ্বায়ক হারুন-অর-রশীদ প্রমুখ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, বেশিভাগ চালকই ট্রাফিক আইন মানেন না। তারা প্রশিক্ষণপ্রাপ্তও নন। এসব বিষয়ে সরকারের কঠোর হস্তক্ষেপ না এলে সড়ক দুর্ঘটনা কমবে না। তাই সরকারকেই এগিয়ে আসতে হবে। একইসঙ্গে বিষয়টিতে সকলের সহযোগিতাও প্রয়োজন।

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৭
ইইউডি/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।