ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

ভারতে পাচার ৪ বাংলাদেশিকে বেনাপোলে হস্তান্তর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৭
ভারতে পাচার  ৪ বাংলাদেশিকে বেনাপোলে হস্তান্তর ভারতে পাচার ৪ বাংলাদেশিকে বেনাপোলে হস্তান্তর

বেনাপোল (যশোর): ভারতে পাচার হওয়া ৪ বাংলাদেশিকে এক বছর পর বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করেছে ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) দুপুর ১টার দিকে বেনাপোল চেকপোস্ট দিয়ে দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দেওয়া বিশেষ ট্রাভেল পারমিটে তাদের ফেরত আনা হয়।

ফেরত আসা বাংলাদেশিরা হলেন-কুমিল্লা সদর এলাকার আকুল হোসেনের ছেলে মিনহাজুল ইসলাম (২৪), নোয়াখালীর চাটখিল উপজেলার সালামের ছেলে মইনুদ্দীন (২১), ফেনি সদর উপজেলার এনায়েতের ছেলে মোয়াজ্জেম হোসেন (২৪) ও খুলনার রুপসা এলাকার শহীদ শেখ (৫৭)।

পুলিশ জানায়, এক বছর আগে ওই চার বাংলাদেশিকে দালালচক্র ভাল কাজের প্রলোভন দেখিয়ে ভারতে নিয়ে যায়। পরে পুলিশ খবর পেয়ে তাদের দিল্লী এয়ারপোর্ট থেকে আটক করে আদালতে পাঠায়। সেখান থেকে একটি এনজিও সংস্থা তাদের ছাড়িয়ে নিজেদের জিম্মায় রাখে।

পরবর্তীতে নাম ঠিকানা সংগ্রহ করে দু’দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দেওয়া বিশেষ ট্রাভেল পরমিট আইনে তাদের ফেরত আনা হয়।

বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে জানান, ফেরত আসা বাংলাদেশিদের কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে বেনাপোল পোর্টথানা পুলিশে সোপর্দ করা হয়েছে। পুলিশ তাদের বাড়ি পৌঁছানোর ব্যবস্থা করবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, ২৪ ফেব্রুয়ারি  ২০১৭
এজেডএইচ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।