ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাড়ি ফিরছেন খাদিজা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৭
বাড়ি ফিরছেন খাদিজা খাদিজা আক্তার নার্গিস

সাভার,ঢাকা: সাভার পক্ষাঘাতগ্রস্তদের পূনর্বাসন কেন্দ্রে (সিআরপি) চিকিৎসা শেষে নিজ বাড়ি সিলেটে ফিরছেন ছাত্রলীগ নেতার হামলায় আহত কলেজছাত্রী খাদিজা আক্তার নার্গিস।

র্দীঘ আড়াই মাসেরও বেশি সময় সাভার সিআরপিতে চিকিৎসাধীন ছিলেন খাদিজা।

শুক্রবার (২৪ ফ্রেব্রুয়ারি) সকাল ১০টার  দিকে খাদিজাকে পরিবারের হাতে তুলে দেন তার চিকিৎসক ডা. সাঈদ উদ্দিন হেলালসহ সিআরপির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

পরে খাদিজাসহ তার পরিবারের সদস্যরা একটি অ্যাম্বুলেন্সে করে সিলেটের উদ্দেশে রওনা দেন।

খাদিজার চিকিৎসক ডা.সাঈদ উদ্দিন হেলাল বাংলানিউজকে জানান, সিআরপির চিকিৎসা সেবা নিয়ে খাদিজা এখন ৯০ ভাগ সুস্থ হয়ে ওঠেছেন। এখন তার প্রয়োজনীয় কাজ তিনি নিজেই করতে পারেন। এখন থেকেই তিনি পড়াশুনাও করতে পারবেন। কারণ তার স্মরণশক্তি বেড়েছে, কিছু দেখলে মনে রাখতে পারছেন এবং আগের মতো কোনো কিছু দেখলেই ভয় পান না।
 
ডা.সাঈদ উদ্দিন হেলাল আরো জানান, ২০১৬ সালের ২৮ নভেম্বর স্কয়ার হাসপাতাল থেকে খাদিজাকে চিকিৎসার জন্য সাভারের সিআরপিতে ভর্তি করা হয়। আট সদস্য বিশিষ্ট একটি মেডিকেল টিম তার চিকিৎসা কার্যক্রম পরিচালনা করেন। প্রায় আড়াই মাসেরও বেশি সময় চেষ্টার পর সিআরপি’র মেডিকেল টিম খাদিজাকে সুস্থ করতে সক্ষম হন।  

বাংলাদেশ সময়: ১২৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad