ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সীমান্তে হত্যা ও চোরাচালান বন্ধে বিজিবি-বিএসএফ বৈঠক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৭
সীমান্তে হত্যা ও চোরাচালান বন্ধে বিজিবি-বিএসএফ বৈঠক সীমান্তে হত্যা ও চোরাচালান বন্ধে বিজিবি-বিএসএফ বৈঠক

জামালপুর: সীমান্তে হত্যা বন্ধ, বন্যহাতির আক্রমণ প্রতিরোধ, ভারতীয় গরু ও মাদকদ্রব্য পাচার রোধ এবং চোরাচালান বন্ধে দু’দেশের সীমান্তরক্ষীর মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে বিজিবির জামালপুরের কামালপুরে নোম্যান্সল্যান্ডে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

পতাকা বৈঠকে বাংলাদেশের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ৩৫ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ আতিকুর রহমান ও ভারতের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ২৬ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার শ্রী বিশাল রানী।

এসময় বিজিবির প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন ৩৫ ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ আমিনুল ইসলাম, বাগারচর বিওপির কোম্পানি কমান্ডার সুবেদার মুর্শেদ আলম ও কামালপুর বিওপির কোম্পানি কমান্ডার নায়ক সুবেদার আমিনুল ইসলাম।

এদিকে বিএসএফের প্রতিনিধি দলে স্টাফ অফিসার শ্রী আর এস বেনকটি, কোম্পানি কমান্ডার শ্রী অৎয় কুমার চৌধুরী ও কোম্পানি কমান্ডার শ্রী প্রকাশ চন্দ্র জগী উপস্থিত ছিলেন।

পতাকা বৈঠকে সীমান্তে হত্যা বন্ধ, বন্যহাতির আক্রমণ প্রতিরোধ এবং মাদকদ্রব্য পাচার ও চোরাচালান বন্ধ নিয়ে দু’দেশের প্রতিনিধিদের মধ্যে ফলপ্রসু আলোচনা হয়।

গরু পাচারের নতুন পথ জামালপুর সীমান্তে পাচারকারীদের তৎপরতা রোধে বিশেষ নজর দেওয়ার আহবান জানান উভয় দেশের প্রতিনিধিরা।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad