ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাটোরে ব্যবসায়ীর বাড়িতে হামলা-ভাঙচুর, গুলিবর্ষণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৭
নাটোরে ব্যবসায়ীর বাড়িতে হামলা-ভাঙচুর, গুলিবর্ষণ

নাটোর: এলাকায় চাঁদাবাজিসহ অন্যায় কর্মকাণ্ডের প্রতিবাদ করায় নাটোর শহরের উত্তবড়গাছা (হাফরাস্তা) এলাকায় সোহেল পারভেজ (৩৭) নামে এক গরু ব্যবসায়ীর বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করেছে সন্ত্রাসীরা। এসময় কয়েক রাউন্ড গুলিবর্ষণের ঘটনাও ঘটে।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে এ হামলার ঘটনা ঘটে। এসময় সোহেল পারভেজের বড় ভাই খোকনের (৪০) বাড়িতেও হামলা চালায় সন্ত্রাসীরা।

গরু ব্যবসায়ী সোহেল পারভেজ ও খোকন ওই এলাকার আব্দুল হামিদের ছেলে।

নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে জানান, তিনদিন আগে উত্তবড়গাছা (হাফরাস্তা) এলাকার কয়েকজন বখাটে ছেলে স্থানীয় এক ব্যক্তির মাথায় অস্ত্র ঠেকিয়ে এক হাজার ৬’শ টাকা ছিনিয়ে নেয়।

ক্ষতিগ্রস্ত ব্যক্তি ঘটনাটি ওই এলাকার গরু ব্যবসায়ী সোহেল পারভেজকে খুলে বলেন। বৃহস্পতিবার সকাল ১১টার দিকে সোহেল পারভেজ ওই ঘটনার প্রেক্ষিতে প্রতিবেশী বখাটে নুরুন নবী ও স্বাধীনকে ডেকে এলাকায় আর কোন ধরনের চাঁদাবাজি ও অন্যায় অপকর্ম না করার অনুরোধ করেন।

পরে এ ঘটনার জের ধরে ক্ষিপ্ত হয়ে তারাসহ বহিরাগত ২০/২২ জন বখাটে যুবক দুপুর আনুমানিক ২টার দিকে সোহেল পারভেজ ও তার ভাই খোকনের বাড়িতে সশস্ত্র হামলা চালিয়ে ঘরের মূল্যবান জিনিসপত্র ভাঙচুর করে।

পরে তারা কয়েক রাউন্ড গুলিবর্ষণ করে এলাকার লোকজনের মধ্যে আতঙ্ক সৃষ্টি করে ঘটনাস্থল ত্যাগ করে। তবে এতে কেউ হতাহত হয়নি।

খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে পুলিশ পাঠানো হলে হামলা-ভাঙচুরের সত্যতা পাওয়া যায় এবং ঘটনাস্থল থেকে দুইটি গুলির খোসা উদ্ধার করা হয়।

ওসি বলেন, এ ঘটনায় থানায় এখনও কেউ লিখিত অভিযোগ দেয়নি। তবে মামলার প্রক্রিয়া চলছে। মামলা হলেই ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। ঘটনার সঙ্গে পারিবারিক বিরোধ আছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।

গরু ব্যবসায়ী সোহেল পারভেজ জানান, ঘটনা ঘটার কিছু সময় আগে তিনি বাড়ি ফেরেন। এর কিছুক্ষণ পরেই তারা বাড়িতে হামলা চালায়। এসময় তিনিসহ বাড়ির লোকজন একটি ঘরের সিটকিনি বন্ধ করে অবস্থান করায় রক্ষা পেয়েছেন।

তবে সন্ত্রাসীরা বাড়ির মূল্যবান জিনিসপত্র ভাঙচুরসহ নগদ প্রায় ৮০ হাজার টাকা লুট করে নিয়ে গেছে। বিষয়টি তাৎক্ষণিক পুলিশ ও র‌্যাবকে জানালে তারা ঘটনাস্থলে আসেন বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৯২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।