ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘বিচ্ছু বাহিনী’র কাছে জিম্মি মুন্সিগঞ্জের শিল্পোদ্যোক্তারা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৭
‘বিচ্ছু বাহিনী’র কাছে জিম্মি মুন্সিগঞ্জের শিল্পোদ্যোক্তারা ‘বিচ্ছু বাহিনী’র কাছে জিম্মি শিল্পোদ্যোক্তারা

ঢাকা: অপরাধীদের স্বর্গরাজ্যে পরিণত হয়েছে নারায়ণগঞ্জের সীমানাঘেঁষা মুন্সিগঞ্জ জেলার মুক্তারপুর এলাকা। এলাকার শিল্পোদ্যোক্তারা জিম্মি হয়ে পড়েছেন  ‘বিচ্ছু বাহিনী’র কাছে। আর এ বাহিনীর দাপটে মানুষ তাদের কেনা জায়গাও দখলে নিতে পারছেন না। আর চাঁদাবাজি, হামলা, হুমকি-ধমকিতে অতিষ্ঠ এখানকার বিনিয়োগকারীরা।

অনুসন্ধানে জানা গেছে, বিচ্ছু বাহিনী শুধু শিল্পপ্রতিষ্ঠানের জায়গা-জমি নিয়ে ব্যতিব্যস্ত তা নয়, একই সঙ্গে একচেটিয়া দাপটের সঙ্গে ফেনসিডিল, ইয়াবাসহ বিভিন্ন ধরনের মাদকদ্রব্যের শক্তিশালী সিন্ডিকেট গড়ে তুলেছে। আর তারা সৈয়দপুরের কয়লাঘাটে করে মাদকসেবনের মহোৎসব।


প্রিমিয়ার সিমেন্ট মিলস লিমিটেডের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলাপচারিতায় জানা যায়, বিচ্ছু বাহিনী বিশাল একটি সন্ত্রাসী দল। বাহিনীর সদস্য রবিন, রুবেল, আনসার, শাহীন, সেলিম, ফাহাদ ও জনৈক উকিল হাবিবুর রহমান দীর্ঘদিন ধরে গডফাদারদের নাম বলে চাঁদা আদায় করছে।


সম্প্রতি তারা একটি কোম্পানির কাছে ১০ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে সন্ত্রাসীরা কোম্পানির কেনা জমিতে স্থাপিত সাইনবোর্ড ভেঙে খুঁটিসহ তুলে নিয়ে যায়। প্রাণনাশের হুমকিসহ নানাভাবে ভয়ভীতি দেখায়। এখানেই শেষ নয়, কোম্পানির জায়গায় সশস্ত্র হামলা চালিয়ে অবৈধ সীমানাপ্রাচীরও নির্মাণ করে।    
বাহিনীর সন্ত্রাসীরা পর্দার অন্তরালে থাকা গডফাদারদের ছত্রছায়ায় কোম্পানির আগে কেনা জমির জাল দলিল বানিয়ে, কল্পিত ওয়ারিশ সৃষ্টির মাধ্যমে শক্তি প্রয়োগ করে জায়গা দখলে বাধা দেয়। বাধ্যতামূলকভাবে চাঁদা আদায় করে।


সূত্র জানায়, হাবিব উকিল এলাকায় বিভিন্ন জোত-জমির জাল দলিল, জাল ওয়ারিশ সনদ তৈরি করে বড় অঙ্কের চাঁদাবাজিতে লিপ্ত। তিনি অন্যের জমি নিজের বলে বেচে দেন। তার বিরুদ্ধে তার ফুফুর ছেলেরা একটি মামলা দায়ের করেন নারায়ণগঞ্জ যুগ্ম জেলা জজ আদালতে।


এছাড়া হবিব উকিলের নামে মোক্তার হোসেন নামের এক ব্যক্তির জমি জাল স্বাক্ষর করে বিক্রির অভিযোগে ৭ ফেব্রুয়ারি নারায়ণগঞ্জ সদর মডেল থানায় অভিযোগ করা হয়েছে।
 
আলাপচারিতায় জানা যায়, ২০১৬ সালের ৮ ডিসেম্বর কোম্পানির কেনা জমি দখলে বাধা দিয়ে ১০-১২ সদস্যের সন্ত্রাসী দলটি কোম্পানির ক্যাশিয়ার নজরুল ইসলামকে জিম্মি করে প্রায় ৪৭ লাখ টাকা নিয়ে যায়। এরপর চলতি বছরের ৮ জানুয়ারি আবার চাঁদা দাবি করে হুমকি দেয় সন্ত্রাসীরা।  

এ ঘটনায় ১৪ ফেব্রুয়ারি মো. মুসা মিয়া (৫৪) বাদী হয়ে উল্লিখিত সন্ত্রাসীদের বিরুদ্ধে নারায়ণগঞ্জ মডেল থানায় মামলা (নম্বর ২২) দায়ের করেন।


এ বিষয়ে জানতে চাইলে নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান বলেন, বিচ্ছু বাহিনী জায়গা বেচাকেনা নিয়ে উৎপাত করছে। বিভিন্ন শিল্পোদ্যোক্তাদের হয়রানি করছে। মামলা হওয়ার পর কয়েকজন আসামি থানায় আত্মসমর্পণ করেছে। বিষয়টি আমরা গুরুত্বসহকারে দেখছি।
     
বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৭
বিএস  

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।