ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

সুনামগঞ্জে শাহ্ আবদুল করিম লোক উৎসব শুরু ৩ মার্চ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৭
সুনামগঞ্জে শাহ্ আবদুল করিম লোক উৎসব শুরু ৩ মার্চ

ঢাকা: প্রতি বছরের মতো এ বছরেও সুনামগঞ্জে অনুষ্ঠিত হতে যাচ্ছে দুইদিন ব্যাপী ‘অল টাইম শাহ্ আবদুল করিম লোক উৎসব-২০১৭’। প্রয়াত এ বাউল সম্রাটের ১০১তম জন্মবার্ষিকী উপলক্ষে বাউলের জন্মভূমি দিরাইয়ের উজানধলে আগামী ৩ মার্চ এই উৎসব শুরু হবে।

শাহ্ আবদুল করিম পরিষদের আয়োজনে এ উৎসবের পৃষ্ঠপোষকতা করছে জনপ্রিয় বেকারি পণ্যের ব্র্যান্ড অলটাইম। সহযোগিতায় থাকছে প্রাণ পটেটো ক্র্যাকার।

  

বৃহস্পতিবার (ফেব্রুয়ারি ২৩) রাজধানীর এক হোটেল সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। এ সময় উপস্থিত ছিলেন বাউল শাহ আবদুল করিমের পুত্র শাহ্ নূর জালাল, অল টাইম এর হেড অব মার্কেটিং মনিরুল ইসলাম, প্রাণ পটেটো ক্র্যাকার এর ব্র্যান্ড ম্যানেজার রাজিবুল ইসলাম লেনিনসহ প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

মনিরুল ইসলাম জানান, বাউল শাহ আবদুল করিমের কর্মকে নতুন প্রজন্মের মধ্যে ছড়িয়ে দিতে আমরা এই উৎসবের সাথে সম্পৃক্ত হয়েছি। অনুষ্ঠান প্রসঙ্গে শাহ্ নূর জালাল জানান, মেলার প্রথম দিনে বাউল সম্রাটের জীবনী ও কর্ম নিয়ে আলোচনা ও গান পরিবেশন করবেন বিভিন্ন স্থান থেকে আগত অতিথি ও শিল্পীরা। এছাড়া সমাপনী দিনে ঢাকা থেকে আগত জনপ্রিয় শিল্পীরাও সঙ্গীত পরিবেশন করবেন।

উল্লেখ্য, বন্দে মায়া লাগাইছে/পিরিতি শিখাইছে, আগে কি সুন্দর দিন কাটাইতাম, গাড়ি চলে না, কেন পিরিতি বাড়াইলিরে বন্ধু’র মতো অসংখ্য কালজয়ী গানের স্রষ্টা শাহ আবদুল করিম। মৃত্যুর পূর্ব পর্যন্ত তিনি প্রায় দেড় সহস্রাধিক গান লিখেছেন।

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৭
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।