ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

এমপি লিটন হত্যা

কাদেরের বাড়ি থেকে পিস্তল ও গুলি উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
কাদেরের বাড়ি থেকে পিস্তল ও গুলি উদ্ধার কাদেরের বাড়ি থেকে পিস্তল ও গুলি উদ্ধার-ছবি: বাংলানিউজ

গাইবান্ধা: গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের জাতীয় পার্টির (এরশাদ) সাবেক এমপি কর্নেল (অব.) ডা. আব্দুল কাদের খাঁনের বাড়ি থেকে পিস্তল, ছয় রাউন্ড গুলি ও ম্যাগজিন উদ্ধার করেছে পুলিশ।

বুধবার (২২ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১টার দিকে আব্দুল কাদেরের সুন্দরগঞ্জ উপজেলার ছাপরহাটি ইউনিয়নের পশ্চিম ছাপরহাটি (খাঁনবাড়ি) গ্রামের বাড়ির উঠানে গর্তের নিচ থেকে এসব উদ্ধার করা হয়।

এর আগে দুপুর থেকে রংপুর রেঞ্জের অতিরিক্ত ডিআইজি আহম্মেদ বশিরের নেতৃত্বে জেলা পুলিশ সুপার আশরাফুল ইসলামসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তার একটি দল ও ফায়ার সার্ভিসের ইউনিট পুরো বাড়ি ঘিরে রেখে তল্লাশি চালায়।

এছাড়া বাড়ির সামনের তিনটি পুকুরে পানি মেশিন দিয়ে সেচ দিয়ে অভিযান শুরু করেন।

সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিয়ার রহমান বিষয়টি বাংলানিউজকে বলেন, আব্দুল কাদেরের দেওয়া তথ্য অনুয়ায়ী তার বাড়ির উঠানে গর্তে রাখা পিস্তল, ছয় রাউন্ড গুলি ও ম্যাগজিন উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া পিস্তলটি এমপি লিটন হত্যাকাণ্ডে ব্যবহার করেছিল কিলাররা।

কাদেরের বাড়ি থেকে পিস্তল ও গুলি উদ্ধার
লিটন হত্যায় তিন ধরনের অস্ত্র ব্যবহার করা হয়। তার মধ্যে আব্দুল কাদের পিস্তল ও ১০ রাউন্ড গুলি আগেই জমা দেন। এ নিয়ে দু'টি অস্ত্র পুলিশের কাছে রয়েছে। অন্য অস্ত্রটিও উদ্ধার করতে পুলিশ তৎপর রয়েছে।
 
তিনি আরও বলেন, আব্দুল কাদেরকে গ্রেফতারের পর তার বাড়িতে অস্ত্র ও গুলি আছে এমন তথ্য নিয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা দুপুর থেকে অভিযান শুরু করে। অভিযানে পুরো বাড়ি ঘিরে রেখে তল্লাশি চালানো হয়। এছাড়া বাড়ির সামনের তিনটি পুকুরের মধ্যে দু'টি পুকুর সেচ দিয়ে তল্লাশি চালানো হয়। কিন্তু রাত পৌনে ১০টা পর্যন্ত সেখানে কোনো অস্ত্র উদ্ধার না হওয়ায় প্রথম দিনের মতো অভিযান শেষ করা হয়।

**কাদেরের বাড়িতে অস্ত্রের সন্ধানে ১ম দিনের অভিযান শেষ
**লিটন হত্যার আসামি কাদেরের বাড়িতে অস্ত্রের সন্ধানে অভিযান

বাংলাদেশ সময়: ০২২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।