ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে যুবলীগ নেতা অপহরণের পর উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
রাজশাহীতে যুবলীগ নেতা অপহরণের পর উদ্ধার

রাজশাহী: রাজশাহীর আদালতে মামলার হাজিরা দিতে গিয়ে অপহরণের পর রাজশাহীর চারঘাট সদর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড যুবলীগ নেতা আবু সাঈদ সোহেল (২৫) ও তার ছোট ভাই শাহীনকে (২০) উদ্ধার করা হয়েছে।

বুধবার (২২ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে রাজশাহী কোর্ট শহীদ মিনার চত্বরে এ অপহরণের ঘটনা ঘটে।

পরে রাত ৯টার দিকে রাজশাহী মহানগর গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ অভিযান চালিয়ে তাদের উদ্ধার করে।

এ ঘটনায় রাজপাড়া থানায় আবু সাঈদ সোহেল বাদী হয়ে একটি মামলা করেছেন।

পুলিশ মহানগরীর হড়গ্রাম এলাকার মিঠু ইসলামের ছেলে রবিন ও তার এক সঙ্গী আনোয়ার হোসেন শাওনকে গ্রেফতার করেছে। তারা ওই দু’জনকে কোর্ট চত্বর থেকে অপহরণ করেছিল বলে জানিয়েছে ডিবি পুলিশ।

যুবলীগ নেতা আবু সাঈদ সাংবাদিকদের জানান, এসময় ১০/১৫ জন দুর্বৃত্ত তাদের ঘিরে ফেলে এবং জোর করে গাড়িতে তুলে নিয়ে যায়। পরে সেখান থেকে নিয়ে একটি ঘরে আটকিয়ে মারপিট করে। এর পর সঙ্গে থাকা নগদ টাকা ও মোবাইল ফোন কেড়ে নিয়ে মুক্তিপণ দাবি করে। তবে রাতেই ডিবি পুলিশ অভিযান চালিয়ে উদ্ধার করে তাদের।

রাজশাহী মহনগর ডিবি পুলিশের সহকারী কমিশনার (এসি) আল আমিন হোসেন বাংলানিউজকে জানান, বুধবার দুপুরে মামলায় হাজিরা দিয়ে কোর্ট থেকে বেরিয়ে শহীদ মিনারের সামনে ছোট ভাইকে নিয়ে দাঁড়িয়ে ছিলেন তিনি। এসময় আবু সাঈদ ও তার ছোট ভাই শাহীনকে অপহরণ করে দুর্বৃত্তরা। সেখান থেকে অপহরণ করে তাদের হড়গ্রাম নতুনপাড়া এলাকায় একটি বাড়িতে নিয়ে আটকে রেখে মারপিট করে ও মুক্তিপণ দাবি করে। পরে ফোন কলের সূত্র ধরে অভিযান চালিয়ে আবু সাঈদ ও তার ছোট ভাই শাহীনকে উদ্ধার করা হয়। এসময় ওই দুই অপহরণকারীকে গ্রেফতার করা হয়।

ওই বাড়ি থেকে লোহার রড ও হাতুড়ি উদ্ধার করা হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ০১১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৭
এসএস/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।