ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

লিটন হত্যা

কাদেরের বাড়িতে অস্ত্রের সন্ধানে ১ম দিনের অভিযান শেষ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
কাদেরের বাড়িতে অস্ত্রের সন্ধানে ১ম দিনের অভিযান শেষ কাদেরের বাড়িতে অস্ত্রের সন্ধানে ১ম দিনের অভিযান শেষ-ছবি: বাংলানিউজ

গাইবান্ধা: গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের জাতীয় পার্টির (এরশাদ) সাবেক এমপি কর্নেল (অব.) ডা. আব্দুল কাদের খাঁনের বাড়িতে অস্ত্রের সন্ধানে সাত ঘণ্টার অভিযান চালানোর পর প্রথম দিনের মতো শেষ করা হয়েছে। তবে অভিযানে কোনো অস্ত্রের সন্ধান মেলেনি।

বুধবার (২২ ফেব্রুয়ারি) রাত পৌনে ১০টায় অভিযান শেষ করা হয় বলে জানান সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিয়ার রহমান।

তিনি বাংলানিউজকে জানান, আব্দুল কাদেরের বাড়ির তিনটি পুকুরের কোনো একটিতে এমপি লিটনের হত্যাকাণ্ডে ব্যবহৃত দু'টি অস্ত্র রয়েছে।

হত্যাকাণ্ডের আলামত হিসেবে অস্ত্র দু'টির সন্ধান দরকার।

এছাড়া তার পুকুরে অস্ত্র ভাণ্ডার আছে, এমন খবরের ভিত্তিতে সেখানে পুলিশ, গাইবান্ধা ফায়ার সার্ভিস ও রংপুরের ডুবরি দল নিয়ে অভিযান চালানো হয়।

বিকেল ৩টা থেকে রাত পৌনে ১০টা পর্যন্ত অভিযানে কাদেরের বাড়ি-ঘরসহ তার দু'টি পুকুরে তল্লাশি চালানো হয়। বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) সকালে আবারও বাকী পুকুরটি তল্লাশি করা হবে বলেও জানান তিনি। কাদেরের বাড়িতে অস্ত্রের সন্ধানে ১ম দিনের অভিযান শেষ-ছবি: বাংলানিউজএদিকে, আব্দুল কাদেরকে একই আসনের এমপি মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলার মূল পরিকল্পনাকারী হিসেবে গ্রেফতার করে ১০ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে।

উল্লেখ্য, সাবেক এমপি আব্দুল কাদেরের বাড়ি সুন্দরগঞ্জ উপজেলার ছাপরহাটি ইউনিয়নের পশ্চিম ছাপরহাটি (খাঁনপাড়া) গ্রামে। তবে তিনি সপরিবারে বগুড়া জেলা শহরের গরীব শাহ ক্লিনিকের চারতলা ভবনের ওপর তলায় বসবাস করেন।   লিটন হত্যার মূল পরিকল্পনাকারী হিসেবে মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) বিকেলে সেখান থেকেই তাকে গ্রেফতার করে  গাইবান্ধা জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা। পরে রাত সাড়ে ৯টার দিকে বগুড়া থেকে পুলিশভ্যানে করে গাইবান্ধা পুলিশ সুপার কার্যালয়ে আনা হয় তাকে। এরপর বুধবার দুপুরে তাকে লিটন হত্যা মামলার মূল পরিকল্পনাকারী হিসেবে গ্রেফতার দেখিয়ে ১০ দিনের চেয়ে আদালতে পাঠায় পুলিশ। এর প্রেক্ষিতে শুনানি শেষে বিচারক ১০ দিনেরই রিমান্ড মঞ্জুর করেন।

বাংলাদেশ সময়: ২২৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।