ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাসিকে ২ আসন বিশিষ্ট অটোরিকশার লাইসেন্স বন্ধের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
রাসিকে ২ আসন বিশিষ্ট অটোরিকশার লাইসেন্স বন্ধের নির্দেশ রাসিকের ১১তম সাধারণ সভা/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) ১১তম সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। এতে দুই আসন বিশিষ্ট অটোরিকশার লাইসেন্স বন্ধসহ ৬ আসন বিশিষ্ট অটোরিকশা লাইসেন্স নবায়নে সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে দায়িত্বপ্রাপ্ত মেয়র নিযাম উল আযীমের সভাপতিত্বে নগর ভবনের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় দশম সাধারণ সভা থেকে ১১তম সাধারণ সভা পর্যন্ত করপোরেশন এলাকায় রাজনৈতিক ব্যক্তিত্ব, গণ্যমান্য ব্যক্তি, সমাজসেবক, বীর মুক্তিযোদ্ধা ও করপোরেশনের যে সব কর্মকর্তা-কর্মচারী মারা গেছেন তাদের জন্য শোক প্রস্তাব আনা হয়।

সভাপতির বক্তব্যে দায়িত্বপ্রাপ্ত মেয়র বলেন, রাসিক এলাকায় ব্যবসা প্রতিষ্ঠানসহ সব সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের সাইনবোর্ড, ব্যানার, বাংলা অক্ষরে লিখতে হবে। দাপ্তরিক শৃঙ্খলা মেনে চলে কর্মকর্তা-কর্মচারীদের নিজ নিজ দায়িত্ব নিষ্ঠা ও সততার সঙ্গে পালন করতে হবে। দলমতের ঊর্ধ্বে থেকে নাগরিক সেবার এ প্রতিষ্ঠানে কেউ যেন হয়রানির শিকার না হয়।

তিনি আরও বলেন, সিটি করপোরেশন এলাকার রাস্তায় যত্রতত্র নির্মাণ সামগ্রী না রাখা এবং বাধ্যতামূলকভাবে বালুসহ নির্মাণ সামগ্রী ঢেকে রাখতে হবে। লোকনাথ স্কুলের সামনে মার্কেট উচ্ছেদ, ভূবনমোহন পার্কের ফুটপাত ও সাইকেল গ্যারেজও থাকবে না।

সভায় দশম সাধারণ সভায় রাসিকের নির্মাণাধীন দোকান বরাদ্দ, সিটি হাটসহ অন্য হাট-বাজার ইজারা, আমীরপুর ও বিষপুর ফেরিঘাট ইজারা, কসাইখানা নির্মাণ, সিটি করপোরেশন এলাকায় বেসরকারি স্কুল কলেজের হোল্ডিং কর, নগরীর কোনো একটি মোড়কে রেশম চত্বর নামকরণের প্রস্তাব, সিটি করপোরেশন এলাকায় ফাঁকা জায়গা ভাড়ার ভিত্তিতে ইজারা, ফুটপাতের ওপর অবস্থিত অবৈধ স্থাপনা উচ্ছেদ, রাস্তার ধারে নির্মাণ সামগ্রী অপসারণ, লালনশাহ পার্ক ইজারা, সাপ্তাহিক ছুটি শুক্রবার ও শনিবার দৈনিক মজুরি ভিত্তিক কর্মচারীদের মজুরি দেওয়া, মশক নিয়ন্ত্রণ বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় প্যানেল মেয়র-২ একেএম রাশেদুল হাসান, প্যানেল মেয়র-৩ তাহেরা বেগম মিলি, ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মুস্তাক হোসেন রতন, প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, সচিব খন্দকার মাহাবুবুর রহমান, রাসিকের সব কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
এসএস/ওএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad