ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শেখ হাসিনার নামে ঢাবিতে রিসার্চ ইনস্টিটিউট করার দাবি

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
শেখ হাসিনার নামে ঢাবিতে রিসার্চ ইনস্টিটিউট করার দাবি জাতীয় সংসদ

জাতীয় সংসদ ভবন থেকে: প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘রাষ্ট্রনায়ক শেখ হাসিনা রিসার্চ ইনস্টিটিউট’ প্রতিষ্ঠার দাবি জানিয়েছেন সরকার দলের সংসদ সদস্য খালিদ মাহমুদ চৌধুরী।

বুধবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় এ দাবি জানান তিনি।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, শেখ হাসিনার উন্নয়ন আজ বিশ্বে মডেলে পরিণত হয়েছে।

উন্নত দেশগুলো কীভাবে স্বল্পোন্নত দেশগুলোর উন্নতি হচ্ছে তা বাংলাদেশের কাছে জানতে চেয়েছে। আন্তর্জাতিক বিশ্বের কাজ থেকে শেখ হাসিনা ২৭টি ক্যাটাগরিতে সুনাম বয়ে এনেছেন। বাংলাদেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ে শেখ হাসিনার নামে রিসার্চ ইনস্টিটিউট প্রতিষ্ঠা করা হলে বিদেশিরা সেখানে গিয়ে শেখ হাসিনাকে জানতে পারবে।
তিনি বলেন, রাষ্ট্রপতি তার ভাষণে সরকারের যে উন্নয়নের কথা বলেছেন তা নিয়ে সরকারের সমালোচকরাও সমালোচনা করতে পারেননি। রাষ্ট্রপতি যে উন্নয়নের কথা বলেছেন সেটা দেশের বাস্তবতা। আর এই উন্নয়নে নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
এসকে/এসএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ