ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধুর মাজারে বৃহস্পতিবার শ্রদ্ধা জানাবেন নতুন সিইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
বঙ্গবন্ধুর মাজারে বৃহস্পতিবার শ্রদ্ধা জানাবেন নতুন সিইসি বঙ্গবন্ধুর মাজারে বৃহস্পতিবার শ্রদ্ধা জানাবেন নতুন সিইসি

ঢাকা: সদ্য নিয়োগপ্রাপ্ত প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা নেতৃত্বাধীন নির্বাচন কমিশন (ইসি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন করবেন বৃহস্পতিবার।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) নির্বাচন কমিশনের (ইসি) জনসংযোগ পরিচালক এসএম আসাদুজ্জামান বাংলানিউজকে এ তথ্য জানান।

তিনি জানান, বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ৭টায় সিইসি নেতৃত্বে কমিশন সদস্যরা গোপালগঞ্জের টুঙ্গীপাড়ার উদ্দেশ্যে ইসি থেকে রওয়ানা হবেন।

বঙ্গবন্ধুর মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে তারা ওইদিনই ঢাকায় ফিরবেন। কমিশনের সঙ্গে থাকবেন ইসির অতিরিক্ত সচিব মোখলেছুর রহমান।

সোমবার (৬ ফেব্রুয়ারি) রাষ্ট্রপতি আব্দুল হামিদ সার্চ কমিটির সুপারিশের ভিত্তিতে কে এম নুরুল হুদাকে সিইসি করে পাঁচ সদস্যের কমিশন নিয়োগ দেন।

অন্য নির্বাচন কমিশনাররা হলেন মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, বেগম কবিতা খানম ও ব্রি জে (অব.) শাহাদত হোসেন। নত‍ুন কমিশন গত ১৫ ফেব্রুয়ারি শপথ নিয়ে কাজে যোগ দেন। ১৬ ফেব্রুয়ারি জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন। আর রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করেন ২০ ফেব্রুয়ারি।

বর্তমান কমিশনের মেয়াদ পূর্ণ হবে ২০২২ সালের ১৪ ফেব্রুয়ারি। এ সময়ের মধ্যে তারা একাদশ জাতীয় সংসদ নির্বাচন ছাড়াও ৬০ হাজারেরও বেশি স্থানীয় সরকার নির্বাচন সম্পন্ন করবেন।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
ইইউডি/এএটি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।