ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হিজবুত তাহ্‌রীর সন্দেহে ঢাবি শিক্ষার্থী আটক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
হিজবুত তাহ্‌রীর সন্দেহে ঢাবি শিক্ষার্থী আটক

ঢাকা বিশ্ববিদ্যালয়: নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিজবুত তাহ্‌রীরের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সাজিদ বিন আলম নামে এক শিক্ষার্থীকে আটক করা হয়েছে।

বুধবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. এ এম আমজাদ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, হিজবুত তাহ্‌রীরের সঙ্গে জড়িত থাকার অভিযোগে শিক্ষার্থীরা তাকে ধরে প্রক্টর অফিসে নিয়ে আসে।

তারপর তাকে শাহবাগ থানায় পাঠানো হয়।

একটি বেসরকারি টেলিভিশনে হিজবুত তাহ্‌রীরের লিফলেট বিতরণ নিয়ে প্রকাশিত ফুটেজে যে তিনজনকে দেখা গেছে সে তাদের একজন বলে জানান তিনি।

শাহবাগ থানা সূত্র জানায়, আটক শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১২-১৩ সেশনের তৃতীয় বর্ষে অধ্যয়নরত। তিনি কবি জসীম উদ্‌দীন হলের ছাত্র হলেও বাইরে থাকতেন। আটক সাজিদ আগেও হিজবুত তাহ্‌রীরের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ১৬ মাস কারাগারে ছিলেন।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক বাংলানিউজকে বলেন, হিজবুত তাহ্‌রীরের সঙ্গে জড়িত থাকার অভিযোগে একজনকে আটক করা হয়েছে। আমরা তাকে জিজ্ঞাসাবাদ করছি। পরে মামলার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
এসকেবি/আরআইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad