ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আন্তর্জাতিকভাবে প্রমাণিত বিএনপি সন্ত্রাসী দল

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
আন্তর্জাতিকভাবে প্রমাণিত বিএনপি সন্ত্রাসী দল

জাতীয় সংসদ ভবন থেকে: ‘শুধু জাতীয়ভাবেই নয়, আন্তর্জাতিকভাবেও প্রমাণ হয়েছে বিএনপি সন্ত্রাসী, সাম্প্রদায়িক দল। আমরা অনেক আগেই বলেছিলাম বিএনপি সন্ত্রাসী দল। কানাডার আদালতের রায়ে সেটা প্রমাণ পেয়েছে’, এ মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী।

বুধবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় সংসদে রাষ্ট্রপতির ভাষণের উপর আনীত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি এই মন্তব্য করেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ২০০১ সালে ক্ষমতায় আসার পর বিএনপি বাংলাদেশকে দুর্নীতিতে চাম্পিয়ন বানিয়েছিল।

সেই সঙ্গে বিশ্বে সন্ত্রাসী রাষ্ট্র হিসেবেও বাংলাদেশকে পরিচয় করিয়েছিল। এই বিএনপি যে একটি সন্ত্রাসী দল এটা আমরা আগে থেকেই বলে আসছিলাম, গত ২৫ জানুয়ারি কানাডার ফেডারেল কোর্টের একটি রায়ে বিএনপিকে একটি সন্ত্রাসী দল হিসেবে আখ্যায়িত করা হয়েছে। গতকাল (মঙ্গলবার) সেই রায় সবার জন্য প্রকাশ করা হয়েছে।

তিনি বলেন, এই কথাটি আমরা বলেছিলাম ২০০১ সালের নির্বাচনের পর। ওই নির্বাচনে ক্ষমতায় এসেই বিএনপি সারা দেশে সন্ত্রাসী তাণ্ডব শুরু করে, আওয়ামী লীগের নেতাকর্মী ও সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজনের উপর হত্যা নির্যাতন চালায়। জঙ্গিবাদ সৃষ্টি করে, জঙ্গিবাদের সঙ্গে বাংলাদেশের পরিচয় করে দিয়েছিলেন খালেদা জিয়া।

তিনি আরও বলেন, বিএনপি’র আমলে ২১ আগস্ট আমাদের নেত্রী শেখ হাসিনার উপর গ্রেনেড হামলা করা হয়েছিল। তখন আমরা বলেছিলাম বিএনপি একটি সন্ত্রাসী দল এই দলের হাতে দেশের কোন উন্নয়ন হতে পারে না। আবার ২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর যখন যুদ্ধাপরাধীদের বিচার শুরু করা হলো, তখন খালেদা জিয়া বললেন তাদের মুক্তি দিতে হবে। যুদ্ধাপরাধীদের বিচার বন্ধ করতে তারা দেশে তাণ্ডব চালিয়েছিল। এই সন্ত্রাসী সাম্প্রদায়িক দলকে দেশের মানুষ আর গ্রহণ করবে না।

*বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর ঢাকার আশপাশেই

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
এসএম/এসকে/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ