ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বগুড়ায় আজিজুল হক কলেজে স্কাউট দিবস উদযাপন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
বগুড়ায় আজিজুল হক কলেজে স্কাউট দিবস উদযাপন বগুড়ায় আজিজুল হক কলেজে স্কাউট দিবস উদযাপন

বগুড়া: বগুড়ায় নানা আয়োজনের মধ্যদিয়ে স্কাউটিংয়ের প্রবর্তক স্যার রবার্ট স্টিফেনসন স্মিথ লর্ড বেডেন পাওয়েল অব গিলওয়েলের ১৬০তম জন্মবার্ষিকী ও স্কাউট দিবস উদযাপন করা হয়েছে।

বুধবার (২২ ফেব্রুয়ারি) বগুড়ার সরকারি আজিজুল হক কলেজের রোভার গ্রুপের উদ্যোগে এ দিসবটি উদযাপন করা হয়। দিনটিকে সারা বিশ্বে স্কাউট দিবস ও বিপি দিবস হিসেবে পালন করা হয়।

বেলা ১২টার দিকে কলেজ থেকে একটি আনন্দ শোভা যাত্রা বের করা হয়। যা পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে। পরে স্কাউট দিবসের ওপর এক আলোচনা সভার আয়োজন করা হয়।

সভায় সভাপতিত্ব করেন গ্রুপ লিডার সহকারী অধ্যাপক এনামুল হক। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন-সরকারি আজিজুল হক কলেজের অধ্যক্ষ ও রোভার গ্রুপের গ্রুপ কমিটির সভাপতি প্রফেসর সামস-উল আলম।

তিনি বলেন, স্কাউটিংয়ের সঙ্গে জড়িতরা অনেক বেশি বিনয়ী, দক্ষ ও আত্মপ্রত্যয়ী। এ কারণে খুব দ্রুত পড়াশোনা শেষ করে কর্মক্ষেত্রে নিজেদের আত্মনিয়োগ করছে। যা আমাদের জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ফজলুল হক, শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর দৈমদ্দিন, রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর আব্দুল্লাহ আল আমিন, সাবেক গ্রুপ লিডার ও মনোবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক আব্দুর রহমান, মার্কেটিং বিভাগের বিভাগীয় প্রধান শামসুল আলম, শিক্ষক পরিষদের যুগ্ম-সম্পাদক সহকারী অধ্যাপক ফারুক আহমেদ, আরএসএল আতিকুল আলম, আব্দুল আলিম, ফিরোজ মিয়া, আবু সাইদ, জাহিদা বেগম, সৈয়দা জান্নাতুন সায়মা, ঢাকা কলেজের সাবেক রোভার মেট মাজেদুর রহমান, সাবেক এসআরএম শামসুন নাহার স্বর্ণা, জেলা সিনিয়র রোভার মেট প্রতিনিধি ও অগ্রদূত প্রতিনিধি সিজুল ইসলাম, সিনিয়র রোভার মেট রায়হান উদ্দিন জাহাঙ্গীর আলম, মৌসুমী আক্তার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
এমবিএইচ/জিপি/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।