ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুনর্বাসনের আগ পর্যন্ত ফুটপাতে বসতে বলেছেন মেয়র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
পুনর্বাসনের আগ পর্যন্ত ফুটপাতে বসতে বলেছেন মেয়র শাহবাগে ফুটপাতের ফুল ব্যবসায়ীদের উচ্ছেদে অভিযান-ছবি-শেখ জাহাঙ্গীর আলম

ঢাকা: পুনর্বাসন হলে আমরা এখান থেকে চলে যাবো। তবে তার আগ পর্যন্ত মেয়র আমাদের ফুটপাতে বসতে বলেছেন। রাস্তায় নামতে মানা করেছেন। তার কথা মেনে নিয়ে আমরা রাস্তায় নামিনি।

ক্ষোভের সঙ্গে কথাগুলো বলছিলেন রাজধানীর শাহবাগের ছিন্নমূল ফুল ব্যবসায়ী সমিতির সভাপতি মো. আবুল কালাম। ফুল ব্যবসায়ীদের দাবি, মেয়র তাদের ফুটপাতে বসতে বলেছেন।

বুধবার (২২ ফেব্রুয়ারি) শাহবাগে ফুটপাতের ফুল ব্যবসায়ীদের উচ্ছেদে অভিযান পরিচালনা করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) নির্বাহী ম্যাজিস্ট্রেট মশিউর রহমান।  
 
আবুল কালাম বাংলানিউজকে বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হওয়ার আগে এবং পরে আমাদের পুনর্বাসনের আশ্বাস দিয়েছেন। তবে পুনর্বাসনের আগ পর্যন্ত তিনি আমাদের ফুটপাতে বসতে বলেছেন। তার কথা মেনে আমরা রাস্তায় না নেমে দোকানের পাশাপাশি ফুটপাতে ব্যবসা করছি।
 
বেলা সাড়ে ১১টা থেকে পথচারীদের রাস্তা পারাপারে সচেতনতা বৃদ্ধিতে শাহবাগে মোবাইল কোর্ট বসে। এর পরপরই শুরু হয় ওভারব্রিজ ও ফুটপাত দখলমুক্ত অভিযান। এসময় ফুটপাতে বসা কয়েকটি ফুলের দোকানের সামনের অংশ ভেঙে ফেলা হয়।
 
বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
এসজেএ/আরআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।