ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মোমবাতি জ্বেলে ভাষা শহীদদের স্মরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
মোমবাতি জ্বেলে ভাষা শহীদদের স্মরণ মোমবাতি জ্বেলে ভাষা শহীদদের স্মরণ

নড়াইল: “অন্ধকার থেকে মুক্ত করুক একুশের আলো”-এ স্লোগানকে সামনে রেখে মৌলবাদ, কুশিক্ষা, পশ্চাদমুখিতা আর সাম্প্রদায়িকতার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর প্রত্যয় নিয়ে মোমবাতি জ্বেলে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও ভাষা শহীদদের স্মরণ করেছে নড়াইলবাসী।

শহরের সরকারি ভিক্টোরিয়া কলেজের মাঠে (কুরিরডোব মাঠে) মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় হাজারো মোমবাতি জ্বালানো হয়। সেইসঙ্গে ভাষা দিবসের ৬৬ তম বার্ষিকীতে ৬৬টি ফানুষ ওড়ানো হয়।

৬ একরের বিশাল কুরিরডোব মাঠ প্রজ্জ্বলন, স্মৃতি সৌধ, শহীদ মিনার, জাতীয় ফুল শাপলা, আল্পনা ও বাংলা বর্ণমালা দিয়ে মাঠ সাজানো হয়। কর্মসূচির উদ্বোধন করেন জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস। শহীদদের স্মরণে ফানুস ওড়ানো হয়

এসময় পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম, নড়াইল পৌরসভার মেয়র জাহাঙ্গীর হোসেন বিশ্বাস, একুশ উদযাপন পর্ষদের আহ্বায়ক প্রফেসর মুন্সি হাফিজুর রহমান, সদস্য সচিব নাট্যকার কচি খন্দকারসহ বিভিন্ন শ্রেণীপেশার লোকজন উপস্থিত ছিলেন।

এছাড়া বিকেলে আলোচনা, গণসঙ্গীত, আবৃত্তি, নান্দনিক পাঠ ও রাতে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের আর্থিক সহায়তা করেছে স্কয়ার গ্রুপ।

বাংলাদেশ সময়: ১২৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।