ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

কিবরিয়া হত্যা মামলার পলাতক আসামি গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৭
কিবরিয়া হত্যা মামলার পলাতক আসামি গ্রেফতার

হবিগঞ্জ: সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার চার্জশিটভুক্ত পলাতক আসামি আব্দুল জলিলকে হবিগঞ্জ থেকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সকালে সদর উপজেলার নিজামপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

আব্দুল জলিল সদর উপজেলার মাহমুদপুর গ্রামের আব্দুল খালেকের ছেলে।

হবিগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়াছিনুল হক বাংলানিউজকে জানান, আব্দুল জলিল দীর্ঘদিন পলাতক ছিলেন। সকালে গোপন সংবাদের ভিত্তিতে নিজামপুর এলাকায় অভিযান চালিয়ে আব্দুল জলিলকে গ্রেফতার করা হয়েছে। পরে তাকে থানা থেকে আদালতে পাঠানো হয়েছে।

ওসি আরও জানান, কিবরিয়া হত্যা মামলার ৩২ আসামির মধ্যে ৮ জন জামিনে ও ১৪ জন কারাগারে রয়েছে। এছাড়া এখনো পর্যন্ত ৯ আসামি পলাতক রয়েছে।

২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যের বাজারে জনসভায় গ্রেনেড হামলায় আওয়ামী লীগ নেতা ও সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়াসহ পাঁচজন নিহত হন। এ ঘটনায় হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের তৎকালীন সাংগঠনিক সম্পাদক ও বর্তমান সাধারণ সম্পাদক সংসদ সদস্য আব্দুর মজিদ খান বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে দু’টি মামলা দায়ের করেন।

পরে ২০১৪ সালের ২১ ডিসেম্বর ২৫ জনের নাম উল্লেখ করে আদালতে এ মামলার সম্পূরক চার্জশিট দেন তদন্তকারী কর্মকর্তা সিআইডি সিলেট জোনের এএসপি মেহেরুন নেছা পারুল।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৭
এজি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।