ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

কেন্দ্রীয় শহীদ মিনারে জবি উপাচার্যের শ্রদ্ধা নিবেদন

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৭
কেন্দ্রীয় শহীদ মিনারে জবি উপাচার্যের শ্রদ্ধা নিবেদন কেন্দ্রীয় শহীদ মিনারে জবি উপাচার্যের শ্রদ্ধা নিবেদন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়: ‘মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ফুল অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সকালে শহীদ মিনারের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করেন তিনি।

এসময় আরও উপস্থিত ছিলেন জবি ট্রেজারার অধ্যাপক মো. সেলিম ভূঁইয়া, ডিন, রেজিস্ট্রার, প্রক্টর, বিভাগীয় চেয়ারম্যান, বিভিন্ন বিভাগের শিক্ষকসহ ছাত্র-ছাত্রী, কর্মকর্তা ও কর্মচারীরা।

এর আগে, সোমবার (২০ ফেব্রুয়ারি) সন্ধ্যা থেকে মঙ্গলবার একুশে ফেব্রুয়ারি দিনগত রাত ১২টা পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসদের উদ্যোগে ‘চেতনায় একুশ’ নামে কবিতা, গান, গল্প ও প্রবন্ধ পাঠের আসর আয়োজন করা হয়।

এরপর, দিনগত রাত ১২.০১ মিনিটে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থিত শহীদ মিনারে উপাচার্যের পক্ষে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। এসময় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বীর শহীদদের আত্মার মাগফেরাত কামনা করা হয়। পরে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও দপ্তরের পক্ষ থেকে আলাদা আলাদাভাবে শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৭
ডিআর/এসআরএস/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।