ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বেনাপোল নোম্যান্সল্যান্ডে শহীদ মিনারে দুই বাংলার শ্রদ্ধাঞ্জলি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৭
বেনাপোল নোম্যান্সল্যান্ডে শহীদ মিনারে দুই বাংলার শ্রদ্ধাঞ্জলি বেনাপোল নোম্যান্সল্যান্ডে শহীদ মিনারে দুই বাংলার শ্রদ্ধাঞ্জলি-ছবি: বাংলানিউজ

বেনাপোল (যশোর): বেনাপোল চেকপোস্ট নোম্যান্সল্যান্ডে নির্মিত অস্থায়ী শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন দুই বাংলার আমন্ত্রিত অতিথি ও  হাজার হাজার ভাষাপ্রেমী।

২১ ফেব্রুয়ারি (মঙ্গলবার) সকাল পৌনে ১১টায় শ্রদ্ধা জানান তারা।

এসময় বাংলাদেশের পক্ষ থেকে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য পীযুষ কান্তি ভট্টাচার্য,  যশোরের পুলিশ সুপার আনিসুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহিন চাকলাদার, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মুজিদ উপস্থিত ছিলেন।

ভারতের পক্ষে ছিলেন-পশ্চিমবঙ্গ সরকারের খাদ্য ও সরবরাহ মন্ত্রী শ্রী জ্যোতিপ্রিয় মল্লিক, তথ্য-প্রযুক্তি দপ্তরের মন্ত্রী শ্রী ব্রাত্য বসু, বনগাঁ লোকসভার সংসদ সদস্য শ্রীমতি মমতা ঠাকুর, উত্তর বিধান সভার বিধায়ক শ্রী বিশ্বজিৎ দাস, দক্ষিণ বিধান সভার বিধায়ক শ্রী সুরঞ্জিত কুমার বিশ্বাস, উত্তর ২৪ পরগনা জেলার এআইএস, জেলা প্রশাসক ও সমহত্তা শ্রী মতি অন্তরা আচার্য, আইপিএস, পুলিশ সুপার শ্রী ভাস্কর মুখোপাধ্যায় ও গাইঘাটা বিধায়ক শ্রী পূলিন বিহারী।

এছাড়া ছিলেন-পশ্চিম বাংলার বিশিষ্ট কথা সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়, লোক সংগীত দল দোহার, লোক সংগীত শিল্পী অর্পিতা ও অর্পন চক্রবর্তী, কবি ও সাহিত্যিক আসাদ চৌধুরী।

বাংলাদেশ থেকে থাকছেন- স্বাধীন বাংলা বেতারে শিল্পী রবীন্দ্রনাথ রায় ও খুরশিদ আলম, নাট্য ব্যক্তিত্ব ও আবৃত্তিকার জয়ন্ত চট্টপাধ্যায়।

বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন সকাল ১১টায় বলেন, সকাল পৌনে ১১টায় ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর পর শুরু হয়েছে একুশের আলোচনা। এরপর চলছে বইমেলা ও রক্তদান কর্মসূচি।

দুই বাংলার যৌথ ভাষা দিবসের আয়োজক হচ্ছে ভারতের বনগাঁ পৌরসভা ও বেনাপোল পৌরসভা। অনুষ্ঠানের অনলাইন মিডিয়া পার্টনার বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

** বেনাপোল দুই বাংলার ভাষাপ্রেমীদের বরণে প্রস্তুত নোম্যান্সল্যান্ড

বাংদেশ সময়: ১৪০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৭
এজেডএইচ/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।