ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফুল নয়, জুতা হাতে শহীদ মিনারে আনসার সদস্য

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৭
ফুল নয়, জুতা হাতে শহীদ মিনারে আনসার সদস্য ফুল নয়, জুতা হাতে শহীদ মিনারে আনসার সদস্য-ছবি: বাংলানিউজ

দিনাজপুর: যাদের রক্তের বিনিময়ে আজ বুক উঁচু করে স্বাধীনভাবে নিজের ভাষায় কথা বলতে পারছি শ্রদ্ধার সঙ্গে তাদের স্মরণ করি। আমিও বাংলার সন্তান, আমারো ইচ্ছে করে শহীদ মিনারে গিয়ে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে।

কিন্তু বাঁধ সাধলো আমার ছোট চাকরির বড় দায়িত্ব। দায়িত্ব আমাকে বাধ্য করলো ফুল নয়, জুতা হাতে দাঁড়িয়ে থাকতে।

একুশের প্রথম প্রহরে দিনাজপুর গোর-এ শহীদ বড় ময়দানে অবস্থিত কেন্দ্রীয় শহীদ মিনারে শরিফুল নামে এক আনসার সদস্যকে জুতা হাতে দাঁড়িয়ে থাকতে দেখে এমনটাই মনে হলো।

শহীদ মিনারের সামনে চার জোড়া জুতা হাতে দাঁড়িয়ে থাকা এই আনসার সদস্য দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত। শিক্ষা বোর্ডের সব কর্মকর্তা-কর্মচারী ফুলের তোড়া দিয়ে ভাষা শহীদদের প্রতি জানাতে গেলে শরিফুলের দায়িত্ব পড়ে কর্তাবাবুদের জুতা হাতে নিয়ে দাঁড়িয়ে থাকা।

দিনাজপুর শিক্ষা বোর্ডের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত আনসার সদস্য শরিফুল ইসলাম বাংলানিউজকে জানান, ছোট চাকরি করি। যে প্রতিষ্ঠানের অধীনে আমাদের দেওয়া হয়, আমরা তাদের কর্মচারী হিসেবে নিষ্ঠার সঙ্গে কাজ করি। আজ দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান স্যার শহীদ মিনারে ফুল দেওয়ার সময় আমাকে তারসহ চারজনের জুতা হাতে নিয়ে দাঁড়িয়ে থাকতে বলেন। তাই আমি জুতা হাতে দাঁড়িয়ে আছি।

এ ব্যাপারে দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. আহমেদ শফির সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তা সম্ভব হয়নি।

বাংলাদেশ সময়: ১২২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।