ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জাতির বীর সন্তানদের হৃদয়ের অর্ঘ্য

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৭
জাতির বীর সন্তানদের হৃদয়ের অর্ঘ্য জাতির বীর সন্তানদের হৃদয়ের অর্ঘ্য-ছবি-দিপু মালাকার

ঢাকা: কারো কারো হাতে একমুঠো ফুল, কেউবা সংগঠনের হয়ে নিয়ে এসেছেন ফুলের তোড়া। পরনে কালো রঙের পোশাক। বুকে কালো ব্যাচ। খালি পায়ে, নত মস্তকে কেন্দ্রীয় শহীদ মিনারের বেদ‍ীতে জাতির বীর সন্তানদের হৃদয়ের অর্ঘ্য নিবেদন করছেন তারা।

কণ্ঠে গুনগুন সুর ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি....’। গান গেয়ে পলাশীর মোড় দিয়ে ধীর পায়ে সারিবদ্ধভাবে শ্রদ্ধা জানাতে আসছেন সর্বস্তরের মানুষ।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে শহীদ মিনারের বেদীতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপরে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানানোর জন্য উন্মুক্ত করে দেওয়া হয় শহীদ মিনার।

জাতির বীর সন্তানদের হৃদয়ের অর্ঘ্য-ছবি-কাশেম হারুনমোহাম্মদপুর থেকে শহীদ মিনারে ফুল দিতে এসেছেন স্কুল শিক্ষিকা নুরজাহান রশিদ।

তিনি বলেন, একুশে ফেব্রুয়ারির সকালে শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে না পারলে আমার অতৃপ্তি থেকে যায়। তাই মেয়েকে নিয়ে চলে এলাম।

বন্ধুদের নিয়ে শহীদ মিনারে ফুল হাতে শ্রদ্ধা জানাতে এসেছে সিটি কলেজের লামিয়া তাবাসুম।

জাতির বীর সন্তানদের হৃদয়ের অর্ঘ্য-ছবি-দিপু মালাকারলামিয়া বলেন, ভাষার জন্য যারা প্রাণ দিয়েছেন, যাদের জন্য বাংলা ভাষায় কথা বলতে পারছি- সেই সব বীরদের শ্রদ্ধা জানাতে এসেছি। নিজের মধ্যে একুশের চেতনা ধারণ করতেও আজ এখানে আসা।

বাংলাদেশ সময়: ১০০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৭
এমসি/আরআর/এএ

**বাংলা ভাষার বিকৃতি চাই না

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।