ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জবিতে ছাত্রলীগকর্মীর হাতে শিক্ষার্থী লাঞ্ছিতের অভিযোগ

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৭
জবিতে ছাত্রলীগকর্মীর হাতে শিক্ষার্থী লাঞ্ছিতের অভিযোগ

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আন্তঃবিভাগ ক্রিকেট টুর্নামেন্টে বিজয় উল্লাসকে কেন্দ্র করে জবি শাখা ছাত্রলীগের হাতে সাধারণ শিক্ষার্থীদের লাঞ্ছিতের অভিযোগ পাওয়া গেছে।

 

সোমবার (২০ জানুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের নতুন একাডেমিক ভবনের সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, আন্তঃবিভাগ ক্রিকেট টুর্নামেন্টে সোমবারের খেলায় মুখোমুখি হয় জবির লোকপ্রশাসন বিভাগ ও মার্কেটিং বিভাগ।

খেলায় লোকপ্রশাসন বিভাগ জয় লাভ করলে তারা বিজয় উল্লাসে মার্কেটিং বিভাগ নিয়ে বাজে মন্তব্য করে।

এর জবাবে লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থীদের মারধর করে মার্কেটিং বিভাগের সাধারণ শিক্ষার্থীরা। এরপর বিষয়টি সেখানে অবস্থানরত শিক্ষকরা মীমাংসা করে দেন।

কিন্তু পরে ক্যাম্পাসে এসে জবি শাখা ছাত্রলীগের উপগ্রুপ হারুণ-তানভির গ্রুপের কর্মী পিয়াস, মারুফ, শামীম (ওরফে খাতা শামীম), সাজ্জাদ, জহীর, শাহেদসহ আরো কয়েকজনকে নিয়ে মার্কেটিং বিভাগের শিক্ষার্থীদের ওপর আক্রমণ চালায় ও মারধর করে লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থীরা। এতে মার্কেটিং বিভাগের  সৈকত, রাকিব, জাকির, অর্পণসহ অন্তত ৫ শিক্ষার্থী আহত হন। তাদের সবাইকে পাশ্ববর্তী ন্যাশনাল ও সুমনা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হয়।

আহত শিক্ষার্থী সৈকত বাংলানিউজকে বলেন, খেলায় জয়লাভের পর আমরা বিজয় উল্লাসের চেষ্টা করি। কিন্তু এতে বাধ সাধে লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থীরা। এতে মাঠের মধ্যেই তাদের সঙ্গে আমাদের বাকবিতণ্ডা হয়। পড়ে তারা ক্যাম্পাসে এসে ছাত্রলীগের সহায়তায় আমাদের ওপর আক্রমণ চালায়।  
এ বিষয়ে জানতে হারুণ-তানভীর গ্রুপের নেতা তানভীর রহমান খান বাংলানিউজকে বলেন, বিষয়টি বিভাগের খেলা সংশ্লিষ্ট, এখানে ছাত্রলীগের কোনো সম্পৃক্ততা নেই।

এ বিষয়ে জবি প্রক্টর নূর মোহাম্মদকে ফোন দেওয়া হলেও তিনি ফোন রিসিভ করেননি।

বাংলাদেশ সময়: ০৯২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৭
ডিআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ