ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ময়মনসিংহে ফুলে ফুলে ছেয়ে গেছে শহীদ মিনারের বেদী 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৭
ময়মনসিংহে ফুলে ফুলে ছেয়ে গেছে শহীদ মিনারের বেদী  শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন ময়মনসিংহ পৌরসভার মেয়র মো. ইকরামুল হক টিটু। ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ময়মনসিংহ: ময়মনসিংহে বিনম্র শ্রদ্ধা আর গভীর ভালবাসায় স্মরণ করা হচ্ছে মাতৃভাষার জন্য আত্মত্যাগকারী ভাষাশহীদদের। ফুলে ফুলে ছেয়ে গেছে নগরীর টাউন হল এলাকার শহীদ মিনারের বেদী। একুশের প্রথম প্রহর থেকেই শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেন প্রশাসনিক কর্মকর্তা, রাজনৈতিক দলসহ বিভিন্ন সংগঠনের নেতা-কর্মীরা। 

সোমবার (২০ ফেব্রুয়ারি) দিনগত রাত ১২টা ১ মিনিটে প্রথমেই ভাষাশহীদদের প্রতি আবেগ উদ্দীপ্ত শ্রদ্ধা ও ভালোবাসা হিসেবে এ শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন।  

পরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান পুলিশের ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

এরপর পৃথকভাবে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক (ডিসি) খলিলুর রহমান ও জেলা পুলিশ সুপার (এসপি) সৈয়দ নুরুল ইসলাম।  

পরে একে একে শ্রদ্ধা নিবেদন করেন ময়মনসিংহ পৌরসভার মেয়র ও আওয়ামী লীগ নেতা মো. ইকরামুল হক টিটু, জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা, জেলা পরিষদ চেয়ারম্যান ইউসুফ খান পাঠান, মহানগর যুবলীগ আহবায়ক মো. শাহীনুর রহমান প্রমুখ।  এছাড়া শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন জেলা দায়রা জজ ড. আমির উদ্দিন।  

এর আগে, একুশে ফেব্রুয়ারিতে ভাষাশহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানানোকে উপলক্ষ করে মেয়র মো. ইকরামুল হক টিটু’র উদ্যোগে নগরীর ঐতিহাসিক টাউন হল শহীদ মিনার এলাকাজুড়ে ধোয়া-মোছা, সাজসজ্জা করে ময়মনসিংহ পৌরসভা। রাতের আলোকসজ্জায় অপরূপ হয়ে উঠে এ মিনার প্রাঙ্গণ।  

বাংলাদেশ সময়: ০৪০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৭ 
এমএএএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।