ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

শহীদ দিবস উপলক্ষে বগুড়ায় চিত্রাংকন প্রতিযোগিতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৭
শহীদ দিবস উপলক্ষে বগুড়ায় চিত্রাংকন প্রতিযোগিতা  বগুড়া প্রেসক্লাবের উদ্যোগে চিত্রাংকন প্রতিযোগিতা, ছবি: বাংলানিউজ

বগুড়া: ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবস উপলক্ষে বগুড়া প্রেসক্লাবের উদ্যোগে শিশু-কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় প্রতিযোগিতা শেষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়। বগুড়া প্রেসক্লাবের সভাপতি মোজাম্মেল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া-১ আসনের এমপি আব্দুল মান্নান।

তিনি বলেন, মাতৃভাষার জন্য আন্দোলন, রক্তদানের ইতিহাস শুধু বাঙালির। ভাষা আন্দোলনের সফলতা বাঙালি জাতিকে স্বাধীন হওয়ার স্বপ্ন দেখিয়েছিল। ভাষা আন্দোলনের উত্তাল দিনগুলো আমাদের প্রেরণা। বাঙালি জাতির এ প্রাণশক্তি স্বাধীনতার স্বপ্ন পূরণে উদ্বুদ্ধ করে।

সভায় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আরিফ রেহমান, সাবেক সাধারণ সম্পাদক মাহমুদুল আলম নয়ন, বিএফইউজের সহ-সভাপতি প্রদীপ ভট্টাচার্য্য শংকর, প্রেসক্লাবের সহ-সভাপতি জিয়া শাহীন, আব্দুস সালাম বাবু, সাহিত্য সম্পাদক এইচ আলিম, নির্বাহী সদস্য মীর সাজ্জাদ আলী সন্তোষ, আমজাদ হোসেন মিন্টু, মহসিন আলী রাজু, সবুর আল মামুন, সদস্য মুরশীদ আলম, বাদল চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।

চিত্রাংকন প্রতিযোগিতায় বিচারক ছিলেন সাংবাদিক প্রদীপ ভট্টাচার্য্য শংকর ও বেলাল আহম্মেদ। সভার শুরুতে ভাষা আন্দোলন ও মহান মক্তিযুদ্ধে প্রাণদানকারী শহীদদের স্মরণে দাঁড়িয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়। সবশেষে প্রধান অতিথি প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৭
এমবিএইচ/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।