ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

‌'মৌলবাদীদের সুযোগ দিলে তারা দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করবে’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৭
‌'মৌলবাদীদের সুযোগ দিলে তারা দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করবে’ 'ভাষা আন্দোলন থেকে স্বাধীনতা' শীর্ষক আলোচনা সভা

ঢাকা: মৌলবাদী গোষ্ঠীগুলোর দাবি মেনে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে ভাস্কর্য সরিয়ে নেওয়া হলে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত সকল ভাস্কর্য সরিয়ে নিতে হবে বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

সোমবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে স্বাধীনতা একাডেমি ফাউন্ডেশনের 'ভাষা আন্দোলন থেকে স্বাধীনতা' শীর্ষক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

রাশেদ খান মেনন বলেন, ‘মৌলবাদী শক্তিগুলো বিভিন্নভাবে দেশের রাজনৈতিক, ভাষা ও শিক্ষা ব্যবস্থার অগ্রগতিতে বাধা সৃষ্টি করছে।

এখন যদি এই মৌলবাদী গোষ্ঠীগুলোর দাবি মেনে সুপ্রিম কোর্ট প্রাঙ্গন থেকে ভাস্কর্য সরিয়ে নেওয়া হয়, তাহলে তারা আবার দাবি তুলবে, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত সকল ভাস্কর্য সরিয়ে ফেলতে হবে’।  

‘এই মৌলবাদীদের সুযোগ দিলে তারা দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করবে’।

তিনি বলেন, মৌলবাদী ও জঙ্গিবাদী গোষ্ঠীগুলো এখনো দেশের জন্য সবচেয়ে বড় সমস্যা। তাদেরকে সুযোগ দিলে তারা আবারও মাথাচাড়া দিয়ে উঠে দেশে অরাজকতা সৃষ্টি করবে। তাই তাদের প্রতিহত করতে আমাদের সব সময় সজাগ থাকতে হবে’।

বিএনপি আগুন সন্ত্রাসের ব্যর্থ হয়ে আগামী নির্বাচন নিয়ে নতুন করে ষড়যন্ত্র করছে উল্লেখ করে রাশেদ খান মেনন বলেন, আগুন সন্ত্রাস ও তত্ত্বাবধায়ক সরকারের অযৌক্তিক দাবির আন্দোলনে ব্যর্থ হয়ে এখন নতুন ফর্মুলা নিয়ে এসেছে নির্বাচন সহায়ক সরকার। দেশে নির্বাচন সংবিধান অনুসারে বর্তমান সরকারের অধীনেই হবে। আর বিএনপি যদি নির্বাচনে অংশগ্রহণ না করে, সেটি তাদের জন্য হবে মৃত্যুর সামিল’।

একুশে ফেব্রুয়ারি এখন আর শোকের দিবস নয়, অর্জনের দিবস উল্লেখ করে তিনি বলেন, বায়ান্নর ভাষা আন্দোলন ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের পটভূমি। আর মুক্তিযুদ্ধ সংগঠিত হয়েছে বলেই আমরা আজ এতো এগোতে পেরেছি। সে বিষয় চিন্তা করলে একুশে ফেব্রুয়ারি শোকের নয়, গর্ব ও অর্জনের দিবস’।  


আয়োজক সংগঠনের প্রেসিডেন্ট অ্যাড. মো. নুরুল ইসলাম ঠাণ্ডুর সভাপতিত্বে সভায় বক্তব্য দেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফফর হোসেন পল্টু, আয়োজক সংগঠনের মহাসচিব এবিএম আব্দুল হালিম সরকার ও ঢাকা মহানগর শাখার সভাপতি দীপন আলী খান প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা,   ফেব্রুয়ারি ২০, ২০১৭

এমএ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।