ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মেয়র মীরু ও তার ভাইয়ের রিমান্ড শুনানি ২৮ ফেব্রুয়ারি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৭
মেয়র মীরু ও তার ভাইয়ের রিমান্ড শুনানি ২৮ ফেব্রুয়ারি

সিরাজগঞ্জ: সাংবাদিক শিমুল হত্যা মামলার অধিকতর তদন্তের স্বার্থে সিরাজগঞ্জের শাহজাদপুর পৌরসভার মেয়র হালিমুল হক মীরু ও তার ভাই হাবিবুল হক মিন্টুর বিরুদ্ধে দ্বিতীয় দফায় সাতদিন করে রিমান্ড আবেদন করেছে পুলিশ।

সোমবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে মামলার তদন্তকারী কর্মকর্তা শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) মনিরুল ইসলাম সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ রিমান্ড আবেদন করেন। এর প্রেক্ষিতে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক হাসিবুল হক আবেদনটি আমলে নিয়ে ২৮ ফেব্রুয়ারি রিমান্ড শুনানির দিন ধার্য করেন।

শাহজাদপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের জিআরও আতাউর রহমান সন্ধ্যার দিকে বাংলানিউজকে এ তথ্য জানান।

১৩ ফেব্রুয়ারি মেয়র হালিমুল হক মীরুসহ ছয় আসামির রিমান্ড মঞ্জুর করেন আদালত। ১৮ ফেব্রুয়ারি রিমান্ড শেষে আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়।

এছাড়া একই মামলায় ১৫ ফেব্রুয়ারি মেয়রের ভাই হাবিবুল হক মিন্টু ও গাড়িচালক শাহীন আলমের পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। সোমবার (২০ ফেব্রুয়ারি) রিমান্ড শেষে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

প্রসঙ্গত, ২ ফেব্রুয়ারি মেয়র গ্রুপ ও ছাত্রলীগের একাংশের সংঘর্ষ চলাকালে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে গুলিবিদ্ধ হন সাংবাদিক আব্দুল হাকিম শিমুল। পরদিন উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়ার পথে তিনি মারা যান। এ ঘটনায় মেয়র হালিমুল হক মীরু, তার ভাই মিন্টুসহ ১৮ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরো ২৫ জনকে আসামি করে শাহজাদপুর থানায় হত্যা মামলা করেন শিমুলের স্ত্রী নুরুন্নাহার খাতুন।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।