ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

গাজীপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৭
গাজীপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

গাজীপুর: গাজীপুরের টঙ্গীতে স্ত্রী হত্যার দায়ে স্বামী মো. মাইনুদ্দিনকে (৬২) যাবজ্জীবন কারাদণ্ড  এবং পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও একমাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (২০ ফ্রেব্রুয়ারি) দুপুরে গাজীপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এ কে এম এনামুল হক এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত মাইনুদ্দিন শেরপুরের নালিতাবাড়ি থানার কালিনগর এলাকার মৃত ক্বারী জাফর আলীর ছেলে।

আদালত সূত্রে জানা যায়, টঙ্গীর পশ্চিম আরিচপুর এলাকায় গাজী রফিকের বাসায় সপরিবারে ভাড়া থাকতেন মাইনুদ্দিন। ২০১০ সালের ২৯ জুন দাম্পত্য কলহের জেরে ঘরের দরজা বন্ধ করে স্বামী মাইন‍ুদ্দিন তার স্ত্রী নাজমুনন্নাহার স্বপ্নাকে (৪৬) মাথায় আঘাত করে। এতে ঘটনাস্থলেই স্ত্রী স্বপ্নার মৃত্যু হয়। পরে পুলিশ মাইনুদ্দিনকে গ্রেফতার করে।

এ ঘটনায় নিহতের মা হাজেরা বেগম বাদী হয়ে মাইনুদ্দিনকে আসামি করে টঙ্গী থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) রুহুল আমিন তদন্ত শেষে ওই বছর ৭ নভেম্বর আদালতে চার্জশিট দাখিল করেন। ২০১১ সালে ২৪ মে আসামির বিরুদ্ধে চার্জ গঠন করা হয়। ৫ জন সাক্ষীর সাক্ষ্য শেষে আদালত সোমবার এ রায় দেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি অ্যাডভোকেট হারিছ উদ্দিন আহম্মদ, আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান আকন।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৭
আরএস/জিপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।