ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আলটিমেটাম দিয়ে ইন্টার্ন চিকিৎসকদের ধর্মঘট স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৭
আলটিমেটাম দিয়ে ইন্টার্ন চিকিৎসকদের ধর্মঘট স্থগিত বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল

বগুড়া: সাত দফা দাবি মানতে এক সপ্তাহের আলটিমেটাম দিয়ে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট স্থগিতের ঘোষণা দিয়েছেন ইন্টার্ন চিকিৎসকরা।

আন্দোলনরত চিকিৎসকরা হাসপাতাল প্রশাসনের সঙ্গে আলোচনা শেষে প্রায় ২৮ ঘণ্টা পর তাদের চলমান কর্মসূচি স্থগিতের ঘোষণা দেন।

সোমবার (২০ ফেব্রুয়ারি) বিকেল ৪টার দিকে ইন্টার্ন চিকিৎসকদের মুখপাত্র কুতুব উদ্দিন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, আগামী ২৬ ফেব্রুয়ারি (রোববার) প্রধানমন্ত্রী শেখ হাসিনা একদিনের সফরে বগুড়ায় আসবেন। এ বিষয়টিকে প্রাধান্য দিয়েছেন আন্দোলনরত ইন্টার্ন চিকিৎসকরা। তার প্রতি যথাযথ সম্মান প্রদর্শন করে আপতত কর্মসূচি স্থগিত করা হয়েছে।

তিনি আরও জানান, হাসপাতাল প্রশাসনের সংশ্লিষ্টদের কাছে সাত দফা দাবি উপস্থাপন করা হয়েছে। এসব দাবি পূরণে তারা এক সপ্তাহের সময় দিয়েছেন। এরমধ্যে তাদের দাবি মেনে নেওয়া না হলে আগামী ২৭ ফেব্রুয়ারি (সোমবার) থেকে আবারও ধর্মঘট শুরু হবে।
 
শজিমেক হাসপাতালের উপাধ্যক্ষ ডা. রেজাউল আলম জুয়েল বাংলানিউজকে বলেন, আলোচনা সভায় আন্দোলনরত ইন্টার্ন চিকিৎসকদের বেশ কয়েকটি দাবি পূরণের আশ্বাস দেওয়া হয়েছে। এরপরই তারা বিকেল ৪টার পর কর্মসূচি স্থগিতের ঘোষণা দেয়।

এর আগে ১৯ ফেব্রুয়ারি (রোববার) শজিমেক ইন্টার্ন চিকিৎসক রোগীর স্বজনের হাতে লাঞ্ছিত হওয়ার অভিযোগ তুলে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেন চিকিৎসকরা।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৭
এমবিএইচ/জিপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।