ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিরাজগঞ্জে কন্যাশিশু হত্যার দায়ে বাবাসহ ৫ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৭
সিরাজগঞ্জে কন্যাশিশু হত্যার দায়ে বাবাসহ ৫ জনের যাবজ্জীবন

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে কন্যাশিশুকে হত্যার দায়ে বাবাসহ পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। এছাড়া তাদের সবাইকে ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো এক বছর করে বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

সোমবার (২০ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪টায় সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ মো. জাফরোল হাসান আসামিদের উপস্থিতিতে এ রায় দেন।

সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের পেশকার আব্দুর রশিদ এ তথ্য জানিয়েছেন।

দণ্ডাদেশ প্রাপ্তরা হলেন-সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার সরাইদহ গ্রামের শাহজাহান আলীর ছেলে ও নিহত শিশুর বাবা হাবিবুর রহমান হবি, তার ছোট ভাই বিশা শেখ, একই গ্রামের আব্দুস সালামের স্ত্রী বিলকিস বেগম, মাসুদ আলীর ছেলে আয়নাল শেখ এবং তার স্ত্রী মনোয়ারা বেগম।  

মামলা সূত্রে জানা যায়, ২০০৪ সালে হাবিবুর রহমান হবি একই গ্রামের ফিরোজা বেগমকে বিয়ে করেন। কিন্তু বিয়ের পর থেকে তাদের মধ্যে কলহ লেগেই থাকতো। একপর্যায়ে ফিরোজাকে তালাক দেন হবি। এরপর তাদের মেয়ে কাকলীকে (৭) নিয়ে বাবার বাড়ি চলে যান ফিরোজা। কিন্তু কাকলী যাতে তার সম্পত্তির ওয়ারিশ না হয় সেজন্য তাকে হত্যার পরিকল্পনা করেন হবি। ২০১১ সালের ১১ সেপ্টেম্বর সন্ধ্যায় হবি তার মেয়েকে বাড়িতে ডেকে এনে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে পালিয়ে যান।  

এ ঘটনায় মেয়েটির মা ফিরোজা বাদী হয়ে হবিসহ আটজনকে আসামি করে রায়গঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। পরে তদন্ত শেষে মামলার তদন্তকারী কর্মকর্তা ওই পাঁচজনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ শুনানি শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় সোমবার বিকেলে এ রায় দেন আদালত।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন সিরাজগঞ্জ জজ আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্দুর রহমান ও আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট রেজাউল করিম তালুকদার।
 

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।