ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে নতুন ইসির সাক্ষাৎ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৭
বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে নতুন ইসির সাক্ষাৎ

ঢাকা: রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার নেতৃত্বে নতুন নির্বাচন কমিশনের (ইসি) সদস্যরা।

সোমবার (২০ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৩টায় বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে তারা সাক্ষাৎ করেন।

ইসি সচিব মোহাম্মদ আব্দুল্লাহ সাংবাদিকদের জানান, সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়েছে।

নব-নিযুক্ত কমিশনের এটাই প্রথম সাক্ষাৎ।

গত ৬ ফেব্রুয়ারি (সোমবার) রাষ্ট্রপতি সার্চ কমিটির সুপারিশের ভিত্তিতে কে এম নুরুল হুদাকে সিইসি করে পাঁচ সদস্যের কমিশন নিয়োগ দেন। অন্য নির্বাচন কমিশনাররা হলেন, মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, বেগম কবিতা খানম ও ব্রি জে (অব.) শাহাদত হোসেন।

এদিকে আগামী ২৩ ফেব্রুয়ারি পাঁচ সদস্যের কমিশন গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন করতে যাচ্ছে।

তাছাড়া আগামী ৬ মার্চ ১৮টি উপজেলায় সাধারণ ও উপ-নির্বাচন রয়েছে। এই নির্বাচনে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আগামী ২৮ ফেব্রুয়ারি বিভিন্ন বাহিনীর সঙ্গে বৈঠকে বসবে কমিশন। নয়া কমিশনের অধীনে এটাই হবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রথম বৈঠক। আর নিহত এমপি লিটনের শূন্য আসনের উপ-নির্বাচনের পরিস্থিতি পর্যবেক্ষণে সিইসি নুরুল হুদা ও নির্বাচন কমিশনার কবিতা খানম গাইবান্ধার সুন্দরগঞ্জে যাবেন ১৪ মার্চ। আগামী ২২ মার্চ সেখানে নির্বাচন অনুষ্ঠিত হবে।

এছাড়াও কুমিল্লা সিটি করপোরেশন এবং সুনামগঞ্জ-২ আসনের উপ-নির্বাচন হবে ৩০ মার্চ।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৭
ইইউডি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।