ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বগুড়ায় ইন্টার্ন চিকিৎসকদের মিছিল-সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৭
বগুড়ায় ইন্টার্ন চিকিৎসকদের মিছিল-সমাবেশ ইন্টার্ন চিকিৎসকরা মানববন্ধন, মিছিল ও সমাবেশ কর্মসূচি পালন করেন

বগুড়া: বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকে লাঞ্ছনাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন, মিছিল ও সমাবেশ করেছেন ইন্টার্ন চিকিৎসকরা।

সোমবার (২০ ফেব্রুয়ারি) দুপুর থেকে প্রায় ঘণ্টাব্যাপী হাসপাতালের সামনে ইন্টার্ন চিকিৎসকরা এসব কর্মসূচি পালন করেন।

ইন্টার্ন চিকিৎসকদের পক্ষে কুতুব উদ্দিন বলেন, সব চিকিৎসকের নিরাপত্তা জোরদার করতে হবে।

রোগীর স্বজনদের প্রবেশাধিকার সীমিত করতে হবে। যে কোনো অপ্রীতিকর ঘটনায় বা যে কোনো চিকিৎসকের ওপর হামলা হলে হাসপাতাল প্রশাসনকে নিজ উদ্যোগে ব্যবস্থা নিতে হবে। প্রয়োজনে বাদী হয়ে মামলা করতে হবে। প্রতি ডিপার্টমেন্টের গেটে ২৪ ঘণ্টা দুইজন আনসার সদস্যের উপস্থিতি নিশ্চিত করতে হবে। শজিমেক পুলিশ ফাঁড়িতে একজন উপ-পরিদর্শকে (এসআই) ইনচার্জ হিসেবে দায়িত্ব দিতে হবে। প্রতিটি নাজুক পয়েন্টে পুলিশ মোতায়েন করতে হবে। পাশাপাশি রাতে টহল পুলিশের উপস্থিতি নিশ্চিত করতে হবে।

এই সাতদফা মেনে নেওয়া না হলে ধর্মঘট অব্যাহত থাকবে। পাশাপাশি দাবি পূরণে ব্যর্থ হলে হাসপাতালের পরিচালক ও উপ-পরিচালকের পদত্যাগের দাবি করবেন বলেও জানান তিনি।

কর্মসূচিতে হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক ও শিক্ষার্থীরা অংশ নেন।

এর আগে ১৯ ফেব্রুয়ারি (রোববার) শজিমেক হাসপাতাল ইন্টার্ন চিকিৎসক রোগীর স্বজনের হাতে লাঞ্ছিত হওয়ার অভিযোগ তুলে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেন তারা।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৭
এমবিএইচ/জিপি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।