ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ব্লগার রাজিব হত্যায় মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত রানা গ্রেফতার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৭
ব্লগার রাজিব হত্যায় মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত রানা গ্রেফতার

ঢাকা: ব্লগার রাজিব হত্যার দায়ে মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত আসামি রেজওয়ানুল আজাদ রানাকে দুই সহযোগীসহ গ্রেফতার করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট।

সোমবার (২০ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে রাজধানীর উত্তরা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উপ-কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান বাংলানিউজকে জানান, ব্লগার রাজিব হত্যা মামলায় মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত আসামি রেজওয়ানুল আজাদ রানাসহ তার দুই সহযোগীকে গ্রেফতার করা হয়েছে।

তিনি রাজিব হত্যা মামলার মূল পরিকল্পনাকারী ছিলেন।

২০১৫ সালের ৩১ ডিসেম্বর ব্লগার রাজীব হায়দার হত্যা মামলায় রেজওয়ানুল আজাদ রানা ছাড়াও ফয়সাল বিন নাইমকে মৃত্যুদণ্ড দেন ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৩ এর বিচারক সাঈদ আহমেদ।  
 
রায়ে আসামি মাকসুদুল হাসান অনিককে যাবজ্জীবন কারাদণ্ড, এহসান রেজা রুম্মান, নাইম শিকদার ও নাফিজ ইমতিয়াজকে ১০ বছর করে, সাদমান ইয়ানির মাহমুদকে তিন বছর এবং আনসারুল্লাহ বাংলা টিমের প্রধান জসীম উদ্দিন রাহমানীকে পাঁচ বছরের কারাদণ্ড দেন ট্রাইব্যুনাল।  

২০১৩ সালের ১৫ ফেব্রুয়ারি রাতে রাজধানীর পল্লবী থানার কালশীর পলাশনগরে নিজ বাড়ির সামনে কুপিয়ে হত্যা করা হয় রাজীব হায়দারকে।  

এ ঘটনায় তার বাবা নাজিম উদ্দীন পল্লবী থানায় হত্যা মামলা করেন। ২০১৫ সালের ২৯ জানুয়ারি এ মামলায় জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের প্রধান মুফতি জসীম উদ্দিন রাহমানীসহ আটজনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)।

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৭
আরএটি/এসটি/পিসি/এএসআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।