ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সুরঞ্জিতের আসনে উপ-নির্বাচন ৩০ মার্চ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৭
সুরঞ্জিতের আসনে উপ-নির্বাচন ৩০ মার্চ

ঢাকা: আগামী ৩০ মার্চ ভোটগ্রহণের দিন ধার্য করে প্রয়াত সংবিধান প্রণেতা সুরঞ্জিত সেন গুপ্তের আসনের (সুনামগঞ্জ-২) উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা সোমবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে ইসির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তফসিল ঘোষণা করেন।

এ সময় নির্বাচন কমিশন সচিব মোহাম্মদ আব্দুল্লাহ ও জনসংযোগ পরিচালক এস এম আসাদুজ্জামান উপস্থিত ছিলেন।

সিইসি বলেন, উপ-নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২ মার্চ, বাছাই ৫ মার্চ। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৩ মার্চ। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৩০ মার্চ। নির্বাচনে সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাকে রিটার্নিং কর্মকর্তা নিয়োগ করা হয়েছে।

নির্বাচনে মোট ভোটার রয়েছে ২ লাখ ৫২ হাজার ৪৩০ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২৬ হাজার ২২৮ জন আর নারী ভোটার ১ লাখ ২৬ হাজার ২০২ জন বলে জানান প্রধান নির্বাচন কমিশনার নুরুল হুদা।

দিরাই ও শাল্লা উপজেলা নিয়ে সুনামগঞ্জ-২ আসনটি গঠিত। ১৩টি ইউনিয়ন নিয়ে গঠিত এ আসনের ১১০টি ভোটকেন্দ্রের ৫০২টি ভোটকক্ষে ভোটগ্রহণ করা হবে।

গত ৫ ফেব্রুয়ারি সুরঞ্জিত সেন গুপ্তের জীবনাবাসন হওয়ায় আসনটি শূন্য হয়।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৭ /আপডেট: ১৪৩৫ ঘণ্টা
ইইউডি/এমজেএফ/টিআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।