ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শাহ হাদীউজ্জামানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৭
শাহ হাদীউজ্জামানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, সাবেক সংসদ সদস্য, যশোর জেলা পরিষদের চেয়ারম্যান, মুক্তিযোদ্ধা পীরজাদা শাহ হাদীউজ্জামানের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (২০ ফেব্রুয়ারি) শোক বার্তায় প্রধানমন্ত্রী মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান।

প্রধানমন্ত্রী শোক বার্তায় বলেন, শাহ হাদীউজ্জামান মাটি ও মানুষের নেতা ছিলেন।

গণমানুষের জন্য তার ছিল অকৃত্রিম ভালোবাসা। সাদামাটা জীবনের অধিকারি এ নেতা তার জীবন ও কর্মের মাধ্যমে মানুষের মনে স্মরণীয় হয়ে থাকবেন।

তিনি আরও বলেন, হাদীউজ্জামানের মৃত্যুতে বাংলাদেশ আওয়ামী লীগ হারালো একজন একনিষ্ঠ কর্মী এবং দেশ হারালো একজন দেশপ্রেমিক রাজনীতিবিদ।

এর আগে শাহ হাদিউজ্জামানের ছেলে শাহ খালিদ মামুন বাংলানিউজকে জানান, গত জানুয়ারি মাসের শেষ দিকে বার্ধক্যজনিত কারণে অসুস্থ হয়ে পড়লে তাকে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করা হয়।
 
পরে উন্নত চিকিৎসার জন্য ৩ ফেব্রুয়ারি তাকে সিঙ্গাপুরের একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে তাকে দেশে ফেরত পাঠালে রোববার (১৯ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১২টায় দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
 
শাহ হাদীউজ্জামান যশোর-৪ আসনে আওয়ামী লীগের মনোনয়নে পাঁচ বার সংসদ সদস্য নির্বাচিত হন।   ২০০৮ সাল থেকে যশোর জেলা পরিষদের প্রশাসক ও ২০১৬ সালের ডিসেম্বর মাসে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় যশোর জেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন তিনি।
 
বাংলাদেশ সময়: ১৩৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৭/আপডেট: ১৭০০ ঘণ্টা
এমইউএম/জিপি/বিএস/এমজেএফ

** বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর শাহ হাদিউজ্জামান আর নেই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।