ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

১৯৭৩ সালে ৩৭ হাজার প্রাইমারি স্কুলকে সরকারিকরণ করা হয়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৭
১৯৭৩ সালে ৩৭ হাজার প্রাইমারি স্কুলকে সরকারিকরণ করা হয় ১৯৭৩ সালে ৩৭ হাজার প্রাইমারি স্কুলকে সরকারিকরণ করা হয়-ছবি: বাংলানিউজ

গাইবান্ধা: জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া বলেছেন, ১৯৭৩ সালে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ৩৭ হাজার প্রাইমারি স্কুলকে সরকারিকরণ করেন। এরপর দীর্ঘ ৪৫ বছর পর আবারও ২৬ হাজার স্কুলকে সরকারিকরণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে গাইবান্ধার সাঘাটা উপজেলার মুক্তিনগর ইউনিয়নের বাংলাবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মিড ডে মিলের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, প্রাথমিক শিক্ষাকে গুরুত্ব দিয়ে দেশের সার্বিক উন্নয়নে বঙ্গবন্ধু ও শেখ হাসিনা যথেষ্ট ভূমিকা রেখেছেন।

  এছাড়া অন্যদের অবদান ফাঁকা বলেও যোগ করেন তিনি।

সাঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উজ্জ্বল কুমার ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত আরও ছিলেন-জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আমিনুল ইসলাম, উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট গোলাম শহিদ রঞ্জু, মহিলা ভাইস চেয়ারম্যান নাজনিন আকতার, সাঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নাজমুল হুদা দুদু, উপজেলা শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আব্দুল হান্নান, সহকারী শিক্ষা কর্মকর্তা পরিতষ ও প্রবাস, উপজেলা ছাত্রলীগ সভাপতি আসাদুজ্জামান, সাধারণ সম্পাদক নিনাত রায় অর্জুন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক জোস্না বেগম, মুক্তিনগর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আরসাদ আজিজ রোকন ও পদুমশহর সাবেক ইউপি চেয়ারম্যান মফিজুল হক।

এর আগে ডেপুটি স্পিকার সাঘাটা উপজেলার নয়াবন্দর-পদুমশহর রাস্তা পাকাকরণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এরপর উপজেলার আম্বিরপাড়া গ্রামে একটি মসজিদের নতুন ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে জুমারবাড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ে কৃতি শিক্ষার্থীদের মধ্যে সম্মাননা দেওয়া ও মা সমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগ দেন।

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৭
আরবি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ