ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রামগঞ্জে ত্রিমুখী সংঘর্ষে আহত ২০

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৭
রামগঞ্জে ত্রিমুখী সংঘর্ষে আহত ২০

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগঞ্জে পরীক্ষা কেন্দ্রে এসএসসি পরীক্ষা চলাকালে রামগঞ্জ উচ্চ বিদ্যালয়, কাওয়ালীডাঙ্গা উচ্চ বিদ্যালয় ও চণ্ডিপুর উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে শিক্ষক ও পরীক্ষার্থীসহ অন্তত ২০ জন আহত হয়েছেন।

রোববার (১৯ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার মধুপুর ইউনিয়ন (এমইউ) সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

খবর পেয়ে রামগঞ্জ থানা পুলিশ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আবু ইউসুফ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

পরে উপজেলা চেয়ারম্যান আকম রুহুল আমিন ও পৌর মেয়র আবুল খায়ের পাটোয়ারী ঘটনাস্থল পরিদর্শন করেন।

স্থানীয় সূত্র জানায়, পরীক্ষার সময় খাতা দেখাকে কেন্দ্র করে রামগঞ্জ উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থী তানভির হোসেন রবিন, মোবারক, সাকায়েত, হাসান ও শাওনের সঙ্গে চণ্ডিপুর উচ্চ বিদ্যালয় ও কাওলীডাঙ্গা উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থী কবির হোসেন, ফরহাদ, সহেল, সজীব, মহিন উদ্দিন ও ফয়সলের সঙ্গে হাতাহাতি হয়। এর জের ধরে ওই তিন বিদ্যালয়ের পরীক্ষার্থীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে।  

এসময় পরীক্ষার্থীদের শান্ত করতে গিয়ে দায়িত্বরত কক্ষ পরিদর্শক এমইউ সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. এছহাক, মো. ইউসুফ হোসাইনী, নিচহরা উচ্চ বিদ্যালয়ের মোশারফ বিএসসি, মো. ইউসুছ দেওয়ান, চণ্ডিপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রদীপ চন্দ্র মজুমদার, শাহজকি উচ্চ বিদ্যালয়ের মনির হোসেন ও হল সুপার রফিকুল ইসলাম এবং পরীক্ষার্থীসহ অন্তত ২০ জন আহত হন। আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

পরীক্ষা কেন্দ্রের সুপার মো. রফিকুল ইসলাম বাংলানিউজকে জানান, পরীক্ষা কেন্দ্রের শিক্ষার্থীরা সংঘর্ষে জড়িয়ে পড়লে শিক্ষক ও পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ইউএনও মোহাম্মদ আবু ইউসুফ বাংলানিউজকে জানান, ঘটনার সঙ্গে জড়িত আট পরীক্ষার্থীকে পাঁচ হাজার টাকা করে ৪০ হাজার টাকা জরিমানা করে সতর্ক করা দেওয়া হয়েছে। তদন্ত করা হচ্ছে, যদি এ ঘটনার সঙ্গে অন্য কেউ জড়িত রয়েছে খবর পাওয়া যায় তাদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৭
আরবি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।