ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে গাড়ি ভাংচুরের ঘটনায় মামলা, ২০ শ্রমিক নেতাকে বহিষ্কার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৭
সিলেটে গাড়ি ভাংচুরের ঘটনায় মামলা, ২০ শ্রমিক নেতাকে বহিষ্কার জেলা আ’লীগ সম্পাদকের গাড়ি ভাঙচুর/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেট: সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরীর গাড়ি ভাংচুরের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। 

রোববার (১৯ ফেব্রুয়ারি) সকালে ৪০/৪৫ জনকে আসামি করে কোতোয়ালি মডেল থানায় মামলাটি দায়ের করেন শফিকুর রহমান চৌধুরীর ব্যক্তিগত সহকারী কবিরুল ইসলাম কবির।

সিলেট কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল আহমদ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তবে এ ঘটনায় এখনও কাউকে গ্রেফতার দেখানো হয়নি বলেন তিনি।  

এদিকে, শফিক চৌধুরীর গাড়িতে হামলা ও ভাংচুরের ঘটনায় শনিবার রাতে শ্রমিক নেতা আবু সরকারসহ ২০ শ্রমিককে সংগঠন থেকে আজীবনের জন্য বহিষ্কার করেছে জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়ন।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) রাতে শ্রমিক সংগঠনের জরুরি সভায় এ সিদ্ধান্ত হয়। জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. দিলু মিয়া এ তথ্য নিশ্চিত করেছেন।  

বহিষ্কৃতরা হলেন- শ্রমিক নেতা আবু সরকার, মুজিবুর রহমান মুজিব, মো. আমীর উদ্দিন, মো. আনোয়ার খান পাঠান, মো. সোহেল আহমদ, আব্দুস শহিদ, নাজিম উদ্দিন, আব্দুল মতিন, আমিনুল ইসলাম শাহিন, আব্দুল হামিদ, আবু ছায়েম, সাব্বির আহমদ পাখি, মো. সালেক মিয়া, সাব্বির আহমদ, শফিক আহমদ, ফয়ছল মিয়া, মো. জাহাঙ্গীর মিয়া, মো. কালা মিয়া, মো. শফিক মিয়া ও মো. আবুল মিয়া।

শনিবার দুপুরে ধর্মঘট প্রত্যাহারে সিলেট মহানগর পুলিশ কমিশনার কার্যালয়ে প্রশাসনের সঙ্গে পরিবহন শ্রমিকদের বৈঠক শেষে বেরিয়ে আসার পর নগরীর সুবহানীঘাটে শফিকুর রহমান চৌধুরীর গাড়িতে হামলা চালিয়ে ভাংচুর করে পরিবহন শ্রমিকরা।  

এর আগে শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) রাতে চার লিটার মদসহ দুই পরিবহন শ্রমিককে আটক করে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তাদের ছাড়িয়ে নিতে ডিবি কার্যালয়ে ভাংচুর চালায় পরিবহন শ্রমিকরা। ঘটনার পর ওইদিন রাত ৯টায় নগরীর উপশহর পয়েন্টে সড়ক অবরোধ ও ভাংচুর করেন শ্রমিকরা। এ নিয়ে দফায় দফায় পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে দুই পুলিশ ও অন্তত ১০ শ্রমিক আহত হন। এ ঘটনার জের ধরে সিলেট জেলায় ধর্মঘট আহ্বান করে পরিবহন শ্রমিকরা।
   
শনিবার পুলিশ কমিশনার কার্যালয়ে বৈঠকের পর বেলা আড়াইটার দিকে ধর্মঘট প্রত্যাহার করে নেওয়া হয়।  

কিন্তু সভা শেষে বেরিয়ে আসার পর সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরীর গাড়িতে হামলা চালিয়ে ভাংচুর করে অবরোধকারী শ্রমিকরা। এ ঘটনার প্রতিবাদে ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ পরিবহন শ্রমিকদের কয়েকটি কার্যালয়ে ভাংচুর করে এবং শ্রমিক নেতা আবু সরকারের বাসায় ভাংচুর করে।

** সিলেট জেলা আ’লীগ সম্পাদকের গাড়ি ভাঙচুর

বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৭/আপডেট: ১৪৩২ ঘণ্টা
এনইউ/‌এটি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।