ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জাজিরায় মুক্তিযোদ্ধা যাছাই-বাছাই কার্যক্রম স্থগিত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৭
জাজিরায় মুক্তিযোদ্ধা যাছাই-বাছাই কার্যক্রম স্থগিত

শরীয়তপুর: শরীয়তপুরের জাজিরা উপজেলায় মুক্তিযোদ্ধা বাছাই কার্যক্রম স্থগিত করা হয়েছে। সাত সদস্যের মুক্তিযোদ্ধা বাছাই কমিটির পাঁচজন সদস্য উপস্থিত না হওয়ায় বাছাই কার্যক্রম হয়নি।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত উপজেলার মুক্তিযোদ্ধা যাছাই-বাছাই কার্যক্রম হওয়ার তারিখ ছিল। সে অনুযায়ী যাছাই-বাছাইয়ের দিন তারিখ মাইকিং করে উপজেলার সর্বত্র জানিয়ে দেওয়া হয়েছিল।

যাছাই-বাছাইতে অংশ নিতে উপজেলার বিভিন্ন অঞ্চল থেকে প্রায় সহস্রাধিক মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা দাবিদার উপজেলা কার্যালয় চত্বরে এসে জড়ো হয়েছিলেন।

এদিকে, সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অপেক্ষার পর যাছাই-বাছাই স্থগিত হওয়ার খবর শুনে অনেককে ক্ষোভ নিয়ে চলে যেতে দেখা গেছে।

জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয় সূত্র জানায়, সাত সদস্য বিশিষ্ট যাছাই-বাছাই কমিটির সভাপতি জেলা মুক্তিযোদ্ধা কামান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা আলাউদ্দিন মিয়া, কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের প্রতিনিধি সদস্য মুক্তিযোদ্ধা সেকেন্দার আলী, জেলা কমান্ডার মুক্তিযোদ্ধা এম এ ছাত্তার খান, জাজিরা উপজেলা কমান্ডার মুক্তিযোদ্ধা সামসুল হক খান, মুবিমের প্রতিনিধি সদস্য মুক্তিযোদ্ধা বিএম এমদাদ হোসেন, জামুকা প্রতিনিধি সদস্য মুক্তিযোদ্ধা স ম আব্দুল মালেক ও সদস্য সচিব ইউএনও রাহেলা রহমতউল্লাহ। সাত সদস্যের যাছাই-বাছাই কমিটির সভাপতি জেলা মুক্তিযোদ্ধা কামান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা আলাউদ্দিন মিয়া ও সদস্য সচিব ইউএনও রাহেলা রহমতউল্লাহ ছাড়া বাকি সদস্যরা বাছাই কার্যক্রমে উপস্থিত হননি। এ কারণে কোরাম গঠন না হওয়ায় উপজেলা মুক্তিযোদ্ধা যাছাই-বাছাই কার্যক্রম স্থগিত হয়ে যায়।

জানা গেছে, জেলা মুক্তিযোদ্ধা কামান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা আলাউদ্দিন মিয়া ও বর্তমান কমান্ডার এম এ সাত্তার খানের মধ্যে দ্বন্দ্বের কারণে বাছাই কমিটির বাকী সদস্যরা কার্যক্রমে অংশ নেয়নি।

মুক্তিযোদ্ধা দাবিদার এস এম খলিলুর রহমান, আনছার আলী শেখ, আবদুল লতিফ মোড়ল, আব্দুল জলিল মিয়া, ফজলুল হক, মাহবুব হোসেন, মো. আবুল বাশার মিয়াসহ অনেকে বাংলানিউজকে বলেন, বাছাই কার্যক্রমে অংশ নিতে আমরা সকাল থেকে এখানে এসে উপস্থিত হয়েছি। কি কারণে বাছাই কমিটির সদস্যরা কার্যক্রমে উপস্থিত হননি তা আমরা বলতে পারবো না। তবে তারা না আসায় কার্যক্রম স্থগতি হয়ে গেছে। এটা অত্যন্ত দুঃখজনক।

বাছাই কমিটির সদস্য সচিব ও ইউএনও রাহেলা রহমতউল্লাহ বাংলানিউজকে বলেন, সাত সদস্যের বাছাই কমিটির পাঁচ সদস্য উপস্থিত না থাকায় কোরাম গঠন করা সম্ভব হয়নি। তাই বাছাই কার্যক্রম স্থগিত হয়ে গেছে। এটা আমি মন্ত্রণালয়ে চিঠির মাধ্যমে জানিয়ে দিয়েছি। কি কারণে বাছাই কমিটির পাঁচ সদস্য উপস্থিত হননি তা বলতে পারবো না। সম্ভবত তাদের মধ্যে দ্বন্দ্ব থাকতে পারে।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।